• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

তামিমের চোট নিয়ে অবহেলার তদন্ত করবে বোর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১২:৩১ পিএম
তামিমের চোট নিয়ে অবহেলার তদন্ত করবে বোর্ড
ছবি: সংগৃহীত

ইনজুরির কাটিয়ে পুরোপুরি ফিট না হওয়ায় আসন্ন এশিয়া কাপ না খেলার ঘোষণা দেন বাংলাদেশ ওয়ানডে দলের সদ্য সাবেক হওয়া অধিনায়ক তামিম ইকবাল। তাকে ছাড়াই পাকিস্তান-শ্রীলঙ্কায় নিজেদের প্রথম এশিয়া কাপ জয়ের মিশনে যাবে টাইগাররা।

গত বছরের নভেম্বরে ভারত সিরিজ শুরুর আগ মুহূর্ত থেকে কোমরের চোটে ভুগছেন তামিম। তবে ঠিক কি ধরণের সমস্যায় তিনি ভুগছিলেন সেটাই এতদিন ছিল অনিশ্চিত। সবশেষ দুবাই থেকে যে রিপোর্ট পাঠান তামিম, সেটা দেখেই তার ইনজুরি সম্পর্কে অবগত হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘তামিম কিন্তু ঢাকায় এমআরআই বা স্ক্যান যা যা করার করেছে। ভারতে, ব্যাংককে, লন্ডনেও করেছে। এবার প্রথম দুবাই থেকে রিপোর্ট পাঠানোর পর, সেখানে প্রথম দেখি সমস্যা আছে।’

রিপোর্ট দেখার পর তা আগে কেন পাঠানো হয়নি তা তামিমের কাছে জানতে চান পাপন। এ নিয়ে তামিম বলেন, ‘আমার চোট কিন্তু ২০২২ সালের নভেম্বর থেকে ছিল। আগে রিপোর্ট পাঠাইনি। রিপোর্ট পাঠানোর পর বলেছেন, কেন আগে জানানো হয়নি তাকে। জানাতে বলেছেন। এটা কারো সঙ্গে হওয়া উচিত নয়।’

এদিকে তামিমের সেই চোটের খবর নিয়ে পাপন বলেন, “আমার তো মেজাজই গরম হয়ে গেল ওর (তামিম) কাছ থেকে শোনার পর ও রিপোর্ট দেখার পর। আমি মনে করি, এই ব্যাপারটা আমাদের আরও তদন্ত করে বের করা দরকার যে, এই জিনিসটাকে যেভাবে আমাদের কাছে উপস্থাপন করা হয়েছে, আর বাস্তবে যা হয়েছে, এটার মধ্যে একটা পার্থক্য আছে। এটা যাতে ভবিষ্যতে আর কারও সঙ্গে না হয়, তা আমাদের নিশ্চিত করতে হবে। জালাল ভাইয়ের (বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান) সঙ্গেই বসব, এটা আমাদের বের করতে হবে।”

এ সময তিনি আরওবেলেন, ”যদি ২০২২ এ হয়ে থাকে তাহলে এতদিনে ভালো হয়ে যাওয়ার কথা। তো নিশ্চয়ই এটা নিয়ে অবহেলা করা হয়েছে, এজন্যই আমাদের এরকম কথা এখন শুনতে হচ্ছে। আগে থেকে চিকিৎসা করা হলে এতদিনে ভালো হয়ে যেত।”

Link copied!