• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শিয়াতেকের বিদায়ে বড় অঘটন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪, ০৭:৩১ পিএম
শিয়াতেকের বিদায়ে বড় অঘটন
পরাজয়ের পর নোসকোভার সঙ্গে শুভেচ্ছা বিনিময় শিয়াতেকের (ডানে)। ছবি: সংগৃহীত

এবারের অস্ট্রেলিয়ান ওপেনের বড় অঘটন ঘটলো শনিবার। তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন মহিলাদের শীর্ষ বাছাই ইগা শিয়াতেক। চেক প্রজাতন্ত্রের অবাছাই টেনিস খেলোয়াড় লিন্ডা নোসকোভার কাছে পোল্যান্ডের তারকা হারলেন ৬-৩, ৩-৬ ও ৪-৬ সেটে। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে হেরে গিয়েছিলেন তিনি। এবার আরও বিদায় নিয়েছেন পুরুষদের ১১তম বাছাই ক্যাসপার রুডও।

শনিবার চেনা মেজাজেই খেলা শুরু করেছিলেন শিয়াতেক। সহজেই জিতে নেন প্রথম সেট। কিন্তু দ্বিতীয় সেট থেকেই ছন্দপতন হল তার। সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের রাশ নিয়ে নেন নোসকোভা। শীর্ষ বাছাই কাজে লাগাতে পারেননি একাধিক ব্রেক পয়েন্টও। দ্বিতীয় সেট ৩-৬ ব্যবধানে হেরে যাওয়ার পর কিছুটা চাপে পড়ে যান তিনি। আর তৃতীয় সেট ৪-৬ ব্যবধানে হেরে ছিটকে গেলেন বছরের প্রথম গ্রান্ড স্লাম থেকে।

শিয়াতেক বিদায় নিলেও অন্য বাছাই খেলোয়াড়েরা পরের রাউন্ডে উঠেছেন। পুরুষ সিঙ্গলসে তৃতীয় বাছাই ডানিল মেদভেদেভ ৬-৩, ৬-৪ ও ৬-৩ সেটে হারিয়েছেন ২৭ নম্বর বাছাই কানাডার ফেলিক্স আগারকে। তবে হেরে গিয়েছেন ১৩তম বাছাই গ্রিগর দিমিত্রভ। তাকে ৭-৬, ৬-৪, ৬-২ ও ৭-৬ সেটে পরাজিত করেন অবাছাই নুনো বর্জেস। তৃতীয় রাউন্ডে বিদায় নিলেন রুড। নরওয়ের তারকা ৪-৬, ৭-৬ (৯-৭), ৪-৬ ও ৩-৬ সেটে হেরেছেন ১৯তম বাছাই ব্রিটেনের ক্যামেরন নরির কাছে। জয় পেয়েছেন হুবার্ট হুরকাজ। নবম বাছাই ৩-৬, ৬-১, ৭-৬ (৭-৩) ও ৬-৩ সেটে হারিয়েছেন ২১তম বাছাই উগো হামবার্টকে।

মহিলা সিঙ্গলসে চতুর্থ রাউন্ডে উঠেছেন ২৬তম বাছাই ইতালির জেসমিন পাওলিনি। তিনি ৭-৬ (৭-১) ও ৬-৪ ব্যবধানে হারিয়েছেন রাশিয়ার আনা ব্লিঙ্কোভাকে। তৃতীয় রাউন্ডে জয় পেয়েছেন ১২তম বাছাই চীনের কুইনওয়েন ঝেং। তিনি ৬-৪, ২-৬ ও ৭-৬ (১০-৮) সেটে হারিয়েছেন স্বদেশীয় ওয়াং ইয়াফানকে।
 

Link copied!