• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

এখান থেকেও ভালো করা সম্ভব : সুজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৭:৫৫ পিএম
এখান থেকেও ভালো করা সম্ভব : সুজন
খালেদ মাহমুদ সুজন । ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম পরিকল্পনা ছিল সেমিফাইনাল খেলা। সেই পরিকল্পনা নিয়ে বিশ্বকাপ অভিযানের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে দারুণ এক জয় তুলে নেই টিম টাইগাররা। কিন্তু এরপরই দলটির ছন্দপতন। বড় ব্যবধানে হারে পরের দুই ম্যাচ। ইংলিশদের বিপক্ষে হারটা ছিল ১৩৭ রানে। আর নিউজিল্যান্ড টাইগারদের হারায় ৮ উইকেটে। সাকিব আল হাসানদের পরের ম্যাচ ভারতের বিপক্ষে। এই ম্যাচে নামার আগে টাইগাররা গ্যাপ পাচ্ছে ছয়দিনের। শনিবার চেন্নাই থেকে বাংলাদেশ পৌছে গেছে পুনেতে। তবে, বিমানবন্দরে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, এখনও ফিরে আসা সম্ভব তাদের জন্য। 

সুজন বলেন, “ম্যাচ হারলে ভালো লাগবে না, স্বাভাবিক। আমরা ভালো খেলিনি। এখানে সবাই ম্যাচিউরড, সবাই বুঝে আমরা ভালো ক্রিকেট খেলিনি। ভালো খেললে জেতা সম্ভব এটাও সবাই বিশ্বাস করে। নতুন বলে ফাস্ট বোলিং ভালো হচ্ছে। তবে টপ অর্ডারের ব্যাটিং ভালো হচ্ছে না। এই উইকেটে ২৪০ করে ম্যাচ জিততে পারবেন না। আমাদের ২৮৫ বা তিনশোর কাছাকাছি যেতে হতো, তখন ডিফারেন্ট বল গেম হতে পারত। আমরা ব্যর্থ হয়েছি। এখনও আমরা বিশ্বাস করি এই জায়গা থেকে কামব্যাক করতে পারব। টপ অর্ডারের ঘুরে দাঁড়ানো দরকার। আমাদের সামর্থ্য আছে, দেখা যাক।”

ভারতের বিপক্ষে বাংলাদেশ চাপে থাকবেনা বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন। সাবেক এই অধিনায়ক বলেন, “আমার মনে হয় আমাদের চেয়ে ভারতের ওপরই চাপ বেশি থাকবে। আমরা গোছানোর সময় পাব। গত ৭ দিনে ৩ ম্যাচ খেলেছি। পরের ২৯ দিনে খেলব ৬ ম্যাচ। পরের ম্যাচ ৬ দিন পর। নতুন করে চিন্তা-ভাবনা করার সময় পাব। আমাদের হারানোর কিছু নেই। নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে। সাহস নিয়ে আগ্রাসী ক্রিকেট খেলতে হবে আমাদের। আগ্রাসী ক্রিকেটের মনোভাব না থাকলে এই লেভেলে খেলা কঠিন।”

Link copied!