• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

তিন মাসে দুইবার মাস সেরা ব্রুক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০৪:০২ পিএম
তিন মাসে দুইবার মাস সেরা ব্রুক

তিন মাসের মধ্যে দুইবার মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের হ্যারি ব্রুক। মাত্র দেড় বছর আগে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়ার এই ক্রিকেটারের জন্য এটা নিশ্চিতভাবেই বড় প্রাপ্তি।

সোমবার (১৩ মার্চ) নিজেদের ওয়েবসাইটে ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আইসিসি। যেখানে ছেলেদের বিভাগে ব্রুক আর মেয়েদের বিভাগে এই পুরস্কার জিতেছেন অ্যাশলি গার্ডনার।

ফেব্রুয়ারির মাসে সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ব্রুকের পিছনে ভারতের স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও ওয়েস্ট ইন্ডিজের স্পিনার গুড়াকেশ মোতিকে।  

ফেব্রুয়ারিতে দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলেছেন ব্রুক। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ রানের বেশি করতে পারেননি তিনি। তবে টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে রীতিমতো রানের ফোয়ারা ছুটিয়েছেন ব্রুক।

নিউজিল্যান্ডের বিপক্ষে চার ইনিংসের তিনটিতেই পঞ্চাশ পেরিয়েছিলেন, যার মধ্যে ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে খেলেছিলেন ১৭৬ বলে ১৮৬ রানের ইনিংস।

এরপর মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ১৫ চার ও ১ ছয়ে খেলেন ৮১ বলে ৮৯ রানের ইনিংস। এর আগে ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ৩টি সেঞ্চুরিতে ৯৩.৬০ গড়ে ৪৬৮ করেছিলেন তিনি।

তিন মাসের মধ্যে দুবার মাস সেরার পুরস্কার পাওয়াকে নিজের জন্য সম্মানের মনে করছেন ব্রুক। তিনি বলেন, “তিন মাসের মধ্যে দুবার পুরস্কার জেতাটা সত্যিই সম্মানের ব্যাপার। আমি ইংল্যান্ড দলে আমার সতীর্থ ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। তাঁরা আমাকে সহায়তা করেছেন, নিজের শক্তির দিক ব্যবহারে সমর্থন দিয়েছেন।”

মেয়েদের ক্রিকেটে মাস সেরার মনোনয়ন পেয়েছিলেন গার্ডনার, দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা উলভারট এবং ইংল্যান্ডের অলরাউন্ডার নাট স্কিভার-ব্রান্ট।

অস্ট্রেলিয়ার হয়ে গত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৬.৬৬ গড়ে ১১০ ও ১০ উইকেট নিয়ে হয়েছিলেন টুর্নামেন্টসেরা। এবার তার হাতে উঠেছে ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

Link copied!