• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

কোহলির নৈপূণ্যে বেঙ্গালুরুর জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৩:১৯ পিএম
কোহলির নৈপূণ্যে বেঙ্গালুরুর জয়
ছক্কা হাঁকাচ্ছেন বিরাট কোহলি। ছবি : সংগৃহীত

এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারার পর ঘুরে দাঁড়ালো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। সোমবার রাতে তারা ৪ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংসকে। 

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এদিন পাঞ্জাব আগে ব্যাট করে ৬ উইকেটে ১৭৬ রান করে। জবাবে শুরুতে বিরাট কোহলি ও শেষে দিনেশ কার্তিকের ব্যাটে ভর করে ৪ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বেঙ্গালুরু।

এদিন ফাফ ডু প্লেসিস (৩), ক্যামেরন গ্রিন (৩), গ্লেন ম্যাক্সওয়েল (৩), অনুজ রাওয়াত (১১) ও রজত পতিদার (১৮) তেমন সুবিধা করতে পারেননি ব্যাট হাতে। তবে দাঁড়িয়ে যান বিরাট কোহলি। তিনি দলীয় ১৩০ রানের মাথায় ফেরেন ৪৯ বলে ১১টি চার ও ২ ছক্কায় ৭৭ রানের দারুণ এক ইনিংস খেলে। তার এই ইনিংসে জয়ের ভিত পায় বেঙ্গালুরু।

এরপর দিনেশ কার্তিক ও মহিপাল লোমোর অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। কার্তিক মাত্র ১০ বলে ৩টি চার ও ২ ছক্কায় ২৮ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন। তার সঙ্গে ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রানে অপরাজিত থাকেন লোমোর।

বল হাতে পাঞ্জাবের কাগিসু রাবাদা ও হারপ্রিত বিরার ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন স্যাম কারান ও হার্শাল প্যাটেল।

তার আগে শিখর ধাওয়ানের ৪৫, জিতেশ শর্মার ২৭, প্রবশিমরান সিংয়ের ২৫, কারানের ২৩ ও শশাঙ্ক সিংয়ের অপরাজিত ২১ রানের ইনিংসে ভর করে পাঞ্জাব ১৭৬ রানের সংগ্রহ পায়।

বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ ৪ ওভারে ২৬ রান দিয়ে ২টি উইকেট নেন। ম্যাক্সওয়েল ৩ ওভারে ২৯ রান দিয়ে নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন যশ ঢুল ও আলজারি যোসেফ। ম্যাচসেরা হন বিরাট কোহলি।
 

Link copied!