• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

লিটনের ব্যবহারের জন্য বিসিবির দুঃখ প্রকাশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৪:৫৭ পিএম
লিটনের ব্যবহারের জন্য বিসিবির দুঃখ প্রকাশ
খালেদ মাহমুদ সুজন । ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স গ্রাফ নিচের দিকে। প্রথম ম্যাচ জয়ের পর হেরেছে পরের দুই ম্যাচ। দলের এমন বাজে পারফরমেন্স নিয়ে যখন চলছে আলোচনা-সমালোচনা, তখন নতুন এক বির্তকের জন্ম দিয়েছেন লিটন কুমার দাস। রোববার (১৫ অক্টোবর) পুনেতে যে হোটেলে অবস্থান করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা, সেখানে উপস্থিত হন বাংলাদেশের সাংবাদিকরা। সেখানে তারা লিটন দাসের ছবি তুলতে গেলে, উল্টো দিকে ঘুরে যান তিনি। এরপর হোটেলের নিরাপত্তারক্ষীদের ডেকে লিটন বলেন, “মিডিয়া এখানে কেন এসেছে? আমার ছবি তুলছে কেন?”

তার ওপর অভিযোগ উঠেছে, নিরাপত্তারক্ষীদের মাধ্যমে টিম হোটেল থেকে বাংলাদেশি সাংবাদিকদের বের করে দেওয়ার। এ ঘটনার পর রোববার থেকেই সমালোচনার মুখে ছিলেন লিটন। এরপর সোমবার (১৬ অক্টোবর) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে সেই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন লিটন।

লিটন দাস। ছবি : সংগৃহীত

এবার বিসিবির পক্ষ থেকেও লিটনের এমন আচরণের জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে। পুনেতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছেন, “আমরা দুঃখিত। আমাদের সবার কাছেই এটা অপ্রত্যাশিত। এরকম লিটন কীভাবে বলল? লিটনের সঙ্গে আজ সকালেও কথা বলেছি। সে বলেছে আমি কোনোভাবে কাউকে ছোট করতে চাইনি। আসলে আমার ভুল হয়েছে, আমি অস্বস্তিতে ছিলাম, ক্যামেরা মুখের সামনে নিয়ে আসছে বারবার।”

লিটনের দুঃখ প্রকাশের কথা জানিয়ে খালেদ মাহমুদ বলেন, “আমার মনে হয় লিটন তার ফেসবুক পেইজে একটা সরি বলেছে। এটা ইচ্ছা করে করা নয়, হয়তো বা আপনাদের বের করে দিয়েছে, এই কথাটাও বলেইনি কখনো। সে অস্বস্তির মধ্যে ছিল এটাই সিকিউরিটিকে জানিয়েছেন। সিকিউরিটি আপনাদের কীভাবে কী বলেছে আমি জানি না।”

এদিকে, ব্যাট হাতে খুব একটা ছন্দে নেই লিটন। তাই তার পারফরমেন্স নিয়ে চলছে নানা আলোচনা। সুজন অবশ্য লিটনের পক্ষে কথা বলেন। টিম ডিরেক্টর বলেন, “আমার মনে হয় এই প্রশ্নের উত্তরটা আপনাদের কাছেও আছে। আপনারাও জানেন লিটন ক্লাস-প্লেয়ার। অবশ্যই সে যে মানের খেলোয়াড় সেভাবে সে ধারাবাহিকতা দেখাতে পারছে না। একটা ম্যাচে রান করার পর সে পরের ম্যাচে রান করতে অনেক সময় নিচ্ছে।”

Link copied!