• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঢাকায় আসায় লিটনের ওপর বিরক্ত বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩, ০৩:২৩ পিএম
ঢাকায় আসায় লিটনের ওপর বিরক্ত বিসিবি
বাংলাদেশ ওপেনার লিটন দাস। ছবি: সংগৃহীত

ভারতে বিশ্বকাপ চলাকালে দ্বিতীয় দফায় বাংলাদেশে এসেছেন লিটন দাস। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চলতি বিশ্বকাপে দুইবার ঢাকায় এসেছেন লিটন। গত ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে কলকাতা থেকে এক দিনের জন্য দেশে ফিরেছিলেন তিনি। এরপর মঙ্গলবার (৭ নভেম্বর) আবারও সাকিব আল হাসানের সঙ্গে দেশে ফিরেছেন এই ওপেনার। তবে বিশ্বকাপের মাঝে তার এবারের ফেরাটায় বিরক্ত বিসিবি।

হুট করে দ্বিতীয় দফায় লিটন ঢাকায় আসায় বিরক্ত বিসিবির শীর্ষ কর্মকর্তারা। দেশের জাতীয় এক গণমাধ্যমের খবর অনুযায়ী, বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের মাধ্যমে ছুটির বিষয়টি নিশ্চিত করেন এলকেডি। লিটনকে ছুটি দেওয়ার আগে সুজন দেশে যোগাযোগ করেন, এরপর নিশ্চিত হয়েই টাইগার ব্যাটারকে ছুটি দেন সুজন।

মঙ্গলবার দেশে ফেরার জন্য লিটন ছুটি চাইলে প্রথমে না করে দেওয়া হয়। তার ছুটির বিষয়ে বিসিবি থেকে কিছুটা আপত্তি তোলা হলেও পরে বিষয়টি নিজেদের মধ্যে সামলে নিয়ে তাকে ছুটি দেওয়া হয়। সেই সঙ্গে টাইগার এই ওপেনারকে সময় বেঁধে দেওয়া হয়। লিটনকে শুক্রবারের (৯ নভেম্বর) মধ্যেই পুনেতে দলের অনুশীলনে যোগ দিতে বলা হয়েছে।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচ ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই ম্যাচকে সামনে রেখে পুনেতে অনুশীলন করবে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। হাথুরুর সেই অনুশীলনে শুক্রবারে লিটন যোগ দিতে না পারলে তার ব্যাপারে কঠিন সিদ্ধান্ত নিতে পারে বিসিবি!

সবশেষ শ্রীলঙ্কার ম্যাচে বোলিংয়ের সময় আঙুলে চোট পান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সেই চোটেন কারণে পরে বিশ্বকাপ শেষ হয়ে যায় টাইগার অধিনায়কের। যার জন্য তিনি মঙ্গলবার দেশে ফিরে আসেন। সাকিবের সঙ্গে একই ফ্লাইটে ঢাকায় আসেন লিটনও।

Link copied!