• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
গ্লোবাল টি-টোয়েন্টি লিগ

ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব, ব্যর্থ লিটন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০১:০৪ পিএম
ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব, ব্যর্থ লিটন

কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হন সাকিব আল হাসান ও লিটন দাস। শুক্রবার (২১ জুলাই) রাতে অনুষ্ঠিত ম্যাচে সাকিব ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করলেও আলো ছড়াতে পারেননি লিটন দাস। সাকিবের শিকার হয়ে ১১ বলে ৯ রান করে ফিরতে হয় প্যাভিলিয়নে।

এদিন সাকিব বল হাতে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন। ব্যাট হাতে করেন ১৩ বলে ৪ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতে ২৬ রান। এতে সাকিবের দল মন্ট্রিয়ল টাইগার্স ৫ উইকেটে হারায় লিটনের সারি জাগুয়ার্সকে।

ব্রাম্পটনে টস জিতে ফিল্ডংয়ে নামে সাকিবের মন্ট্রিয়ল টাইগার্স। সারি জাগুয়ার্সের হয়ে ইনিংস শুরু করতে আসেন লিটন দাস ও অ্যালেক্স হেলস। তাদের দুই ওপেনারেই ফিরে যান সাঁজঘরে। হেলস ৪ বলে ১ রান করে আউট হন।

অন্যপ্রান্তে প্রথম ওভারে কার্লোস ব্র্যাথওয়েটকে ফাইন লেগ অঞ্চল দিয়ে ছক্কা মেরে ইনিংস শুরু করা লিটন পরে আর ইনিংস লম্বা করতে পারেননি। পঞ্চম ওভারে মন্ট্রিয়ল টাইগার্সের হয়ে বল হাতে তুলে নেন সাকিব। তার প্রথম ওভারের চতুর্থ বলে লিটন দাসকে শিকারে পরিণত করেন। এই ওপেনার ফেরার আগে ১১ বলে ৯ রান করেন।

সারি জাগুয়ার্সের সহঅধিনায়ক লিটন দাস ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তার দল। যতিন্দর সিং দ্বিতীয় সর্বোচ্চ ১৫ বলে ২৭ করে আউট হন। পাকিস্তান ব্যাটার ইফতেখার আহাম্মেদের অপরাজিত ৪০ রানের কল্যাণে ৬ উইকেটে ১৩৬ রান করে সারি জাগুয়ার্স।

জবাবে সাকিব আল হাসান ব্যাট হাতে ১৩ বলে ২৬ রান করে সন্দীপ লামিছানের বলে আউট হয়ে ফেরেন। এরপর মন্ট্রিয়ল টাইগার্সের দুই ব্যাটার দীপেন্দ্র সিং ও দিলপ্রীত সিংয়ের অপরাজিত ২৮ রানের ইনিংসের ওপর ভর করে সহজে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। এতে সাকিবরা ৯ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেন। 

Link copied!