• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

অ্যান্টওয়ার্পের কাছে বার্সেলোনার হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৯:৩৫ এএম
অ্যান্টওয়ার্পের কাছে বার্সেলোনার হার
ছবি: সংগৃহীত

বার্সেলোনার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার বিষয়টি হতে পারত এ খবরের শিরোনাম। কিন্তু অ্যান্টওয়ার্পের কাছে বার্সার অবিশ্বাস্য এক হারে অনেকটা আড়ালেই পড়ে গেছে সেটি। সব ছাপিয়ে অচেনা এক বেলজিয়ান ক্লাবের জয়ই এখন আলোচনার কেন্দ্রে। তাও সাদামাটা কোনো জয় নয়। রীতিমতো রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচটা জিতেছে অ্যান্টওয়ার্প। 
বুধবার রাতের এই ম্যাচের ২ মিনিটের মাথায় এগিয়ে যাওয়া অ্যান্টওয়ার্প ৩৫ মিনিটে ফেরান তোরেসের গোলে লিড হারায়। ৫৬ মিনিটে অবশ্য ফের এগিয়ে যায় অ্যান্টওয়ার্প। নির্ধারিত সময়েও এগিয়ে ছিল তারা। কিন্তু যোগ করা সময়ের এক মিনিটে মার্ক গুইয়ুর গোলে সমতায় ফেরে বার্সা। কিন্তু পরের মিনিটে গোল করে ৩-২ গোলে জয়ের আনন্দে মাতে অ্যান্টওয়ার্প। 
একই রাতে পরের পর্বে যেতে হলে পোর্তোর বিপক্ষে জিততেই হতো শাখতার দোনেৎস্ককে। অন্য দিকে পোর্তোকে ড্র করলেই চলত। এমন সমীকারণ পোর্তো অবশ্য পেয়েছে ৫-৩ গোলের দারুণ জয়। যা বার্সার সঙ্গে তাদেরও নিয়ে গেছে শেষ ষোলোয়।
আগেই শেষ ষোলোয় নিশ্চিত করায় বার্সা এদিন অপেক্ষাকৃত তরুণ ও অনিয়মিত খেলোয়াড়দের মাঠে নামায়। যার প্রভাব পড়েছে দলটির খেলাতেও। এলোমেলো বার্সাকে পেয়ে শুরুতে লিড নেওয়া অ্যান্টওয়ার্প ম্যাচজুড়ে দারুণ খেলেছে। বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণ ও সুযোগ তৈরিতে বার্সাকে রীতিমতো হুমকিতে রেখেছে তারা। যার ফলও অবশ্য এসেছে ম্যাচ শেষে। বার্সেলোনার মতো দলকে ইউরোপিয়ান মঞ্চে হার উপহার দিয়েছে বেলজিয়াম ক্লাবটি।

 

 

Link copied!