• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সার হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ১১:২৭ এএম
মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সার হার
জয়ের পর উচ্ছ্বসিত রিয়াল ফুটবলাররা। ছবি : সংগৃহীত

ঐতিহ্যের লড়াইয়ে শেষ পর্যন্ত হারতে হলো বার্সেলোনাকে। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সা। রিয়ালের জয়ের তারকা ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম।   আর বার্সার একমাত্র গোলটি করেন ইলকায় গুন্দোয়ান।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল খেলে বার্সেলোনা। পুরো ম্যাচে পাসিং ফুটবল, গোল মুখে শট কিংবা বল দখল সব জায়গায় লস ব্লাঙ্কোসদের চেয়ে এগিয়ে ছিল কাতালানরা। কিন্তু ম্যাচের ফলাফলে পিছিয়ে ছিল জাভি হার্নান্দেজের দল। পুরো ম্যাচে বার্সার গোল মুখে শট ছিল ১৫টি যার ৩টি অন টার্গেট আর রিয়ালের ১৩টি যার ৪টি অনটার্গেটে ছিল।

ঘরের মাঠে শুরুর অর্ধে রিয়ালকে তেমন পাত্তাই দেয়নি বার্সেলোনা। ষষ্ঠ মিনিটেই কাতালান শিবিরে আনন্দের উপলক্ষ্যটা এনে দেন গুন্দোয়ান। রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবা বক্সের মধ্যে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন, সেই সুযোগটা কাজে লাগিয়ে স্কোরশিটে নাম লেখান এই ফুটবলার।

গুন্দোয়ান বার্সা ফুটবলার। ছবি : সংগৃহীত

গোল করে চাপ বাড়াতে থাকে বার্সেলোনা। ১৬ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও যায় স্বাগতিকরা। তবে ফেরমিন লোপেজের নেয়া শট বাধা পায় গোলপোস্টে। প্রথমার্ধের বাকিটা সময়েও দাপট দেখিয়েছে বার্সা। তবে আর গোলের দেখা মেলেনি জাভির দলের।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে মুহূর্তের মধ্যে দুটি সুযোগ পায় বার্সেলোনা। তনে ইনিগো মার্টিনেজের শট পোস্টে লেগে ফেরত আসার পর রোনাল্ড আরাউহোর শট ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক।
সময় বাড়তে থাকলে আক্রমণের ধার বাড়ায় রিয়াল। ৬৮তম মিনিটে গোলও পেয়ে যায় তারা। অনেক দূর থেকে বুলেট গতির শটে দলকে সমতায় ফেরান জুড বেলিংহাম। 

রিয়ালের ম্যাচ জয়ের নায়ক বেলিংহাম। ছবি : সংগৃহীত।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে জয়সূচক গোলটিও করেন বেলিংহাম। ডান দিক থেকে ডি-বক্সে ক্রস বাড়ান দানি কারভাহাল, লুকা মদ্রিচের পায়ে লেগে বল যায় ছয় গজ বক্সে। সেখানে ফাঁকায় পেয়ে অনায়াসে ডান পায়ের টোকায় জালে বল পাঠান তরুণ ইংলিশ মিডফিল্ডার। এই গোলে প্রথমবার এল ক্লাসিকোতে খেলতে নেমেই জয়ের নায়ক হয়েছেন বেলিংহাম।

Link copied!