• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

দুর্বল আলেমেরিয়াকে হারাতেই কঠিন লড়াই বার্সার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০১:৫১ পিএম
দুর্বল আলেমেরিয়াকে হারাতেই কঠিন লড়াই বার্সার
রবের্তোকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

স্পেন ফুটবল লিগ লা লিগার টেবিলে এমনিতেই অবস্থান ভালো নয় এবার। দুই ম্যাচ হেরে ৫টি ড্র করে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে জাভি হার্নান্দেজের দল বার্সেলোনা। শীর্ষে থাকা জিরোনার সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান।

এ অবস্থায় বুধবার রাতে দুর্বল দল আলেমেরিয়ার কাছে পয়েন্ট হারাতে বসেছিল বার্সা। তবে দ্বিতীয়ার্ধে সার্জি রবের্তোর জোড়া গোলে কোনোমতে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

টানা তিন ম্যাচ পর অবশেষে জয়ের দেখা পেলো বার্সা। আগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছিলো ভ্যালেন্সিয়ার সঙ্গে। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে অ্যান্টুয়ার্পের কাছে ২-৩ গোলে হাওে তারা। এর আগে লা লিগায় জিরোনার কাছে হেরেছে ২-৪ গোলে।

প্রথমার্ধেই প্রভাব বিস্তার করে খেলেছিল বার্সা। কিন্তু ১৫টি গোলের সুযোগ নষ্ট হয় তাদের। ম্যাচের ৩৩ মিনিটে গোলটি করেন রাফিনহা। কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ এক হেড নিয়েছিলেন রোনাল্ড আরাউজো। কিন্তু সেটি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক লুইস ম্যাক্সিমিয়নো। কিন্তু ফিরতি বলে খুব কাছ থেকে দারুণ এক শটে সেটিকে জালে জড়ান রাফিনহা।

৪১ মিনিটে সেই গোলটি পরিশোধ করে দেন লিও ব্যাস্পিস্তাও। ১-১ ব্যবধান নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে বার্সা এবং আলমেরিয়া। ম্যাচের বয়স এক ঘণ্টা হওয়ার সময়, অর্থাৎ ৬০ মিনিটে নিজের প্রথম গোল করেন রবের্তো। ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

কিন্তু ৭১ মিনিটে এই গোলটিও শোধ করে দেয় আলেমেরিয়া। গোল করেন এডগার গঞ্জালেজ। যদিও এই গোলটি প্রথমে অফসাইডের অজুহাতে বাতিল করা হয়েছিলো। কিন্তু ভিএআর চেক করে সেটিকে বৈধ ঘোষণা দেওয়া হয়।

অবশেষে ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় ও বার্সার হয়ে জয়সূচক গোলটি করেন রবের্তো।

 

Link copied!