• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের লড়াকু সংগ্রহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ০৩:১০ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের লড়াকু সংগ্রহ
ছবি: সংগৃহীত

শেষ ম্যাচে এসে ব্যাট হাতে জ্বলে ওঠলো বাংলাদেশের সকল ব্যাটাররা। আর তাতেই এবারের বিশ্বকাপে প্রথম বারের মতো ৩০০ রান পেরোল টাইগাররা। তাওহীদ হৃদয়ের হাফসেঞ্চুরির সুবাদে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ৩০৬ রান তোলে বাংলাদেশ।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় বাংলাদেশ, যেটি নিয়ে টুর্নামেন্টের শুরু থেকেই ভুগছিল দল। এবারের আসরে দ্বিতীয়বারের মতো ওপেনিং জুটি পেরোয় পঞ্চাশ। তবে দুজনই ফিরেশেন ভালো শুরুর পর হতাশাকে সঙ্গ নিয়ে। যার শুরুটা হয় তানজিদ হাসান তামিমকে দিয়ে। শন অ্যাবটের বাউন্সার বুঝতে পারেননি তানজিদ, ক্যাচ দেন বোলার অ্যাবটের হাতেই। ফিরেন ৩৬ রান করে। তামিমের মতো লিটনও থামেন ৩৬ রানে।

হৃদয়ের সঙ্গে জুটিতে শক্ত একটা ভিতই দাঁড় করাচ্ছিলেন নাজমুল শান্ত। কিন্তু তিনি আউট হলেন রানআউটে। ঝুঁকিপূর্ণ ডাবলসটা না নিলেই পারতেন ভারপ্রাপ্ত অধিনায়ক। মারনাস লাবুশেনের ফিল্ডিং ও থ্রো-দুটিই ছিল দারুণ। বাকি কাজটি সেরেছেন জশ ইংলিস। ৬৬ বলে ৬৩ রানে ভেঙেছে তৃতীয় উইকেট জুটি। তিনি ফিরলেন ৪৫ রান করে।

এরপর হৃদয়ের জুটির সঙ্গী হন মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের জুটিতে ৪৪ রান আসে। এবারও সেই রান আউটে শেষ হয় জুটি, লাবুশেন থাকেন এখানেও। ১ চার ও ৩ ছক্কায় ২৮ বলে ৩২ রান করে বিদায় নেন রিয়াদ। 

২৪ বলে মুশফিকুর রহিম করেন ২১ রান। সেঞ্চুরির দিকে দৌড়াচ্ছিলেন হৃদয়। তবে মার্কাস স্টোইনিসের বলে বাউন্ডারি মারতে গিয়ে লাবুশেনের হাতে ধরা পড়েন তিনি। ৭৯ বলে ৭৪ রান করতে ৫টি চার ও ২টি ছয় হাঁকান হৃদয়। শেষদিকে মেহেদী হাসান মিরাজ ২০ বলে ২৯, নাসুম আহমেদ ৭ ও শেখ মেহেদী ২ রান করেন। বল হাতে অস্ট্রেলিয়ার শন অ্যাবট ও অ্যাডাম জাম্পা পান ২টি করে উইকেট।

Link copied!