• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

‘বাংলাদেশের দর্শক বিশ্বসেরা, মাশরাফি বাঘের মতো’


সৌরভ কুমার দাস
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০২:৩৯ পিএম
‘বাংলাদেশের দর্শক বিশ্বসেরা, মাশরাফি বাঘের মতো’

শুরু করেছিলেন মিস কলকাতা প্রতিযোগিতা দিয়ে, কাজ করেছেন বলিউড-টালিউডে। তবে  নিজে থেকে বাড়তি কিছু করার তাগিদ অনুভব করছিলেন।  আর তারই অংশ হিসেবে উপস্থাপনায় চলে আসা। বলছি পামেলা সিং ভুটেরিয়ার কথা, যিনি ভারত থেকে এসেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে উপস্থাপনা করতে। তবে এবারই প্রথম নয় দ্বিতীয়বারের মতো বিপিএলে উপস্থাপনা করতে এসেছেন তিনি। 

ভারতীয় হলেও বাংলাদেশের প্রতি আলাদা টান রয়েছে। কেননা তার মায়ের বাবার জন্মস্থান এই দেশ। এছাড়া বাংলাদেশের দর্শকদের প্রতি তার মুগ্ধতা অবাক করার মতো। সবমিলিয়ে একাধিক বিষয়ে সংবাদ প্রকাশের সঙ্গে দীর্ঘ আলাপ করেছেন পামেলা। সেখান থেকে চুম্বক অংশ তুলে দেওয়া হলো সংবাদ প্রকাশের পাঠকদের জন্য:-

সংবাদ প্রকাশ: উপস্থাপনায় আসায় পিছনের গল্পটা যদি বলতেন…

পামেলা: আমি মিস কলকাতাতে অংশ নিয়েছিলাম, তারপর র‍্যাম্প করতেও শুরু করেছিলাম কিছুদিন। তখন আমার মনে হতো, আমাকে আরও কিছু করতে হবে। এরপর রেডিও জয়েন করেছিলাম সেখানে রেডিও জকি ছিলাম এক বছর। এরপর টেলিভিশন একটা থেকে অফার এলো, সঙ্গীত বাংলায় একটা শো করতাম। সত্যি বলতে আমার মনেও নেই শেষ কবে লাইভ উপস্থাপনা করেছি। সবমিলিয়ে ২০০৫ থেকে আমি উপস্থাপনা শুরু করেছি।

সংবাদ প্রকাশ: স্পোর্টস রিলেটেড কাজে কিভাবে আগ্রহ?

পামেলা: স্পোর্টস রিলেটেড কাজে আমি প্রথম অফার পাই ২০১২ সালে, সেবার ইন্ডিয়া হকি লিগে উপস্থাপনা করেছিলাম। দেখো, ক্রিকেট দেখেই তো আমরা সবাই বড় হয়েছি। সুতরাং এটা প্রশ্নের বাইরে। হকি দিয়ে শুরু করে কাবাডি করেছি আর ক্রিকেট তো আছেই।

সংবাদ প্রকাশ: প্রথমবার বাংলাদেশে এসেছেন কখন?

পামেলা: আমি ২০০৬ সালে প্রথমবার বাংলাদেশে এসেছিলাম। আর ক্রিকেটের সূত্রে প্রথম বাংলাদেশে আসি ২০১৪ সালে, যখন ভারত তিন ম্যাচের সিরিজ খেলতে এসেছিল। এটা ক্রিকেটের সূত্রে আমার তৃতীয়বার আসা। এছাড়া আমি এদেশে এসেছি সবমিলিয়ে ১০ বার।

সংবাদ প্রকাশ: এমনিতে আসা আর ক্রিকেটের সূত্রে আসার মধ্যে পার্থক্য কি?

পামেলা: দেখো, ক্রিকেটের সূত্রে আসা মানে… তুমি বাংলাদেশের ওই সাইটটা দেখো যে সাইটটা ভীষণ প্যাশনেট। তুমি যখন ক্রিকেটের জন্য আসো, মানুষ স্টেডিয়ামে এসে একদম ভালোবাসা দিয়ে ভরিয়ে দিচ্ছে (প্রিয় দলকে)। ক্রিকেটের সূত্রে আসার অভিজ্ঞতা সবসময় আলাদা। কেননা ক্রিকেট আসলে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় শুধু ক্রিকেট নয় এটা ধর্মের মতো। ক্রিকেটের সূত্রে আসলে তুমি দর্শকের কাছে যেতে পারছো তাদের অনূভুতি, আবেগ বুঝতে পারছো।

সংবাদ প্রকাশ: বাংলাদেশে আপনার মায়ের জন্মভূমি…

পামেলা: (প্রশ্ন থামিয়ে) আমার মায়ের নয়, মায়ের বাবার জন্মভূমি। তবে সেটা হয়তো খুলনা বা চট্টগ্রামে, আমি নিশ্চিত করে বলতে পারছি না। দেখো কলকাতায় যারা বাঙাল হয়, যারা বাংলাদেশি হয় তারা কিন্তু বাংলাতেই কথা কয়। আমি যদিও অতটা ভালো না তবুও বাংলাদেশের কথা ভাষা শুনেই বড় হয়েছি। কথার থেকেও বেশি আমাদের বাড়িতে বাংলাদেশি খাবার রান্না হয়। আমার জন্য বাঙালি রান্না মানেই বাংলাদেশি রান্না। আমি এ দেশীয় রান্না খুবই পছন্দ করি।

সংবাদ প্রকাশ: আজকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা শহিদ দিবস নিয়ে যে ইভেন্ট হচ্ছে…এটা নিয়ে যে অনুভূতি…

পামেলা: দেখো, আমার যেটা মনে হয় যে,ক্রিকেট, সাহিত্য কিংবা সঙ্গীত, যেটাই বলো না কেন, আমরা যখন এইদিনগুলো পালন করি তখন কৃতজ্ঞতা তৈরি হয়। তারা আমাদের জন্য কত কিছু করেছে। আর আমাদের ইতিহাস এতো সমৃদ্ধ সেটা মনে করিয়ে দেয়। এই রকম দিনে কাজ করা টা আমাদের জন্য অনেক বেশি স্পেশাল। আমরা সবাই খুব সেলিব্রেটিং মুডে আছি। আমরা অন্য রকম সেজেছি।

সংবাদ প্রকাশ: আইপিএলে কাজ করার ইচ্ছা আছে?

পামেলা: আইপিএলে এখনও কাজ করিনি। দেখো, কোনো নির্দিষ্ট ইভেন্টে কাজ করার আলাদা ইচ্ছা নেই। কিন্তু ক্রিকেট আমার দেখতে ভালো লাগে, যুক্ত থাকতেও ভালো লাগে। তাহলে কেন নয়?

সংবাদ প্রকাশ: বাংলাদেশি দর্শকদের কেমন লাগছে?

পামেলা: আই লাভ বাংলাদেশি দর্শক (খুবই উচ্ছ্বাসের সুরে)। আমি এটা বারবারই বলি বাংলাদেশি দর্শকদের মতো কোথাও হয় না। তারা সত্যিকারের ভালোবাসতে জানে।

সংবাদ প্রকাশ: বাংলাদেশের কোন জিনিস আপনার সবচেয়ে প্রিয়?

পামেলা: খাবার এবং শাড়ি। এই দুটো জিনিস বাংলাদেশে আমার অসম্ভব পছন্দের।

সংবাদ প্রকাশ: বিপিএল কেমন উপভোগ করছেন?

পামেলা: দারুণ ইঞ্জয় করছি। দারুণ টুর্নামেন্ট হচ্ছে। আর এখন তো আরও কিছু জমজমাট ম্যাচ আসতে চলেছে। আমি অপেক্ষা করছি সেগুলোর জন্য।

সংবাদ প্রকাশ: বাংলাদেশে প্রিয় ক্রিকেটার কে?

পামেলা: মাশরাফি বিন মুর্তজা, আমি তাকে খুবই পছন্দ করি। সাকিবও দারুণ খেলোয়াড় আমরা ওকে আইপিএলে দেখেছি, মুশফিকও ভালো। আমার ওই ধরণের স্পোর্টসম্যান ভালো লাগে যারা বাঘের মতো। ধোনি যখন মাঠে নামে বাঘ এলো মনে হয়, ঠিক  মাশরাফি যখন মাঠে আসে তখন তুমি জানো ও ঠিকই সামলে নেবে। সবমিলিয়ে বাংলাদেশ থেকে মাশরাফিই আমার সবচেয়ে পছন্দের খেলোয়াড়।

সংবাদ প্রকাশ:  বিপিএলে কে চ্যাম্পিয়ন হবে?

পামেলা:  হু্মম…সিলেট স্ট্রাইকার্স (হাহাহা)

Link copied!