• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রুদ্ধশ্বাস ম্যাচ জিতে সিরিজ নিজেদের করল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৯:১২ এএম
রুদ্ধশ্বাস ম্যাচ জিতে সিরিজ নিজেদের করল বাংলাদেশ

দারুণ খেলে আইরিশদের বিপক্ষে ৫ রানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। রোববার (১৪ মে) চেম্পসফোর্ডে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ২৭৪ রানেই আটকে যায় তারা। এ রান তাড়া করতে গিয়ে আয়ারল্যান্ড থামে ২৬৯ রানে।

ম্যাচে ওপেনিংয়ে নতুনত্ব আনে টাইগাররা। লিটনের জায়গায় তামিমের সঙ্গে নামেন অভিষিক্ত রনি তালুকদার। কিন্তু লাভ হয়নি তাতে। ১৪ বলের ইনিংসে একটি বাউন্ডারি মেরেই আউট হন রনি। তামিম দীর্ঘক্ষণ ক্রিজে থেকে করেন ৬৯ রান। নাজমুল হোসেনের সঙ্গে তামিমের ৪৯ ও লিটন দাসের সঙ্গে ৭০ রানের দুটি জুটিতে ভালো স্কোরের দিশা পায় বাংলাদেশ। তামিম আউট হওয়ার পর মুশফিক ও মিরাজ জুটি বাংলাদেশের হাল ধরেন। ষষ্ঠ উইকেটে ৭২ বলে দুজন যোগ করেন ৭৫ রান। লোয়ার অর্ডারের কেউ বড় স্কোর করতে না পারলে বাংলাদেশ থামে ২৭৪ রানে।

এ টার্গেটে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ডের শুরুটা ছিল ধীরগতির। প্রথম ৫ ওভারে তারা তোলে ১৭ রান। এরপর ইনিংসে গতি আনেন পল স্টার্লিং ও অ্যান্ডি বলবার্নির দ্বিতীয় উইকেট জুটি। ফিফটির দেখা পান দুজনই। ১২৫ বলে ১০৯ রানের জুটি ছিল তাদের। আয়ারল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি শত রানের জুটির রেকর্ড নিজেদের করেন  তারা। পেসার ইবাদত হোসেন ভাঙেন এ জুটি। ৩৭তম ওভারে মৃত্যুঞ্জয় চৌধুরী এক ওভারে দেন ২১ রান। বল ও রানের ব্যবধান তাতে কমে আসে তখন। টেক্টর ও টাকার থিতু হলে ম্যাচের নিয়ন্ত্রণ যায় আয়ারল্যান্ডের হাতে। ম্যাচ বাংলাদেশের দিকে আনার দায়িত্ব নেন এর মুস্তাফিজুর রহমান। নিজের শেষ ৩ ওভারে তিনি একে একে ফেরান ক্যাম্ফার, ডকরেল ও টাকারকে। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তিনি এমন সব কীর্তিগুণে। এই রোমাঞ্চকর ৫ রানের জয়ে ২-০ ব্যবধানে বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজটি জিতল টিম টাইগাররা।
 

Link copied!