• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

বিশ্বকাপে খেলার লক্ষ্য নিয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী দল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৬:৫৪ পিএম
বিশ্বকাপে খেলার লক্ষ্য নিয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী দল

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের বৈশ্বিক বাছাইপর্ব অনুষ্ঠিত হবে আবুধাবিতে। এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ নিশ্চিত করতে চায় নিগার সুলাতানা জ্যোতি বাহিনী।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আবুধাবির উদ্দেশে ছাড়ে বাংলাদেশ নারী দল। এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেন নিগার সুলতানা জ্যোতি। সেখানেই তিনি জানান, বিশ্বকাপ খেলার লক্ষ্য দিয়ে যাচ্ছেন তারা।

সংবাদ সম্মেলনে জ্যোতি বলেন, “প্রথমত বলবো আমাদের উদ্দেশ্য থাকবে বিশ্বকাপ কোয়ালিফাই করা। লম্বা সময় ধরে আমরা ক্রিকেট খেলছি, আমাদের ব্যাটার বা পুরো টিম যদি ভালো করে তাহলে আমরা এখানে ভালো করতে পারবো।”

টুর্নামেন্ট শুরুর বেশ আগেই দেশ ছেড়েছে বাংলাদেশের নারীরা। মূলত কন্ডিশনের সাথে মানিয়ে নিতেই আগে ভাগেই দেশ ছেড়েছেন তারা। এই বিষয়টিও খোলাসা করে জানিয়েছেন নিগার সুলতানা জ্যোতি।

বলেন, “কন্ডিশন চিন্তা করেই বোর্ড আমাদের আগেই সেখানে নিয়ে যাচ্ছে। দুবাইয়ের কন্ডিশন আমাদের থেকে কিছুটা ভিন্ন।”

ছেলেদের ক্রিকেটের পর নারী ক্রিকেটেও পাওয়ার হিটিং নিয়ে উঠেছে প্রশ্ন। সেই প্রশ্নের জবাব দিয়েছেন নিগার সুলতানা জ্যোতি।  জানান, তারাও পাওয়ার হিটিং নিয়ে কাজ করছেন।

বলেন, “ব্যাটিংয়ে অনেক ব্যাটার আছে। শেষ এনসিএলে আমরা অনেক ভালো খেলছি। সোবানা, রিতু মনি, জাহানারা আপু আছে। আগে দলের অনেকে বড় শট খেলতে পারতো না, এখন শেষের ব্যাটসম্যানরাও সবাই ভালো করছে। ইনডোর আউটডোরে আমরা পাওয়ার হিটিংয়ের জন্য অনেক অনুশীলন করেছি।”

১৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। টুর্নামেন্টের ফাইনালিস্ট দুই দল বিশ্বকাপের মূল পর্বের খেলার সুযোগ পাবে।
 

খেলা বিভাগের আরো খবর

Link copied!