• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

রিংয়ে নামার আগেই বক্সিংয়ে সুখবর পেল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৩:৩৫ পিএম
রিংয়ে নামার আগেই বক্সিংয়ে সুখবর পেল বাংলাদেশ
বাংলাদেশি বক্সার জিন্নাত ফেরদৌস। ছবি: সংগৃহীত

চীনের হাংজু শহরে এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে পুলিশের কড়া নিরাপত্তার চাদরে ডেকে ফেলা হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) থেকে এশিয়ান গেমসের পর্দা উঠেছে। বাই পেয়ে পরের রাউন্ডে উঠেছেন বাংলাদেশের বক্সার জিন্নাত ফেরদৌস।

গেমসের উদ্বোধনী দিনেই বক্সিংয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) থেকে শুরু বক্সিং ইভেন্ট। শনিবার অনুষ্ঠিত হওয়া ড্রয়ে নারী ৫০ কেজি ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা আমেরিকান প্রবাসী বক্সার জিন্নাতকে রোববার রিংয়ে নামতে হচ্ছে না। কারণ রোববার নারী বক্সিংয়ে এই ইভেন্টে দুটি খেলা অনুষ্ঠিত হবে। বাকি বক্সাররা বাই পেয়ে পরের রাউন্ডে উঠেছেন। পরবর্তী রাউন্ডে খেলা ২৭ সেপ্টেম্বর। জিন্নাতের প্রতিপক্ষ হবেন মঙ্গোলিয়ান ও ফিলিপিনো বক্সারের মধ্যে জয়ী খেলোয়াড়।

আমেরিকান প্রবাসী জিন্নাতের উপর বাংলাদেশের প্রত্যাশা রয়েছে। বাই পেয়ে প্রাথমিক পর্বের আরেক রাউন্ডে উঠেছেন। ২৭ সেপ্টেম্বর জিন্নাত জিততে পারলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবেন। কোয়ার্টার ফাইনালে উঠলে পদক জয়ের কাছাকাছি যাবেন বাংলাদেশের এই বক্সার।।

বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান প্রবাসী এই বক্সারের সন্ধান মিলেছে কয়েকমাস আগেই। জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুনের ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমেই জিন্নাতে বাংলাদেশের হয়ে খেলার সুযোগ হয়। আমেরিকার বিভিন্ন প্রতিযোগিতায় ভালো ফলাফল করায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ না করেও সরাসরি এশিয়ান গেমসে খেলার সুযোগ পেয়েছেন জিন্নাত।

Link copied!