• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

ভারত ম্যাচে কোনো চাপ দেখছেন না বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ১১:৩৮ এএম
ভারত ম্যাচে কোনো চাপ দেখছেন না বাবর
ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই রোমাঞ্চকর এক ম্যাচে। যে ম্যাচের আগে-পরে তৈরি হয়ে নানা রকম বিষয় নিয়ে আলোচনা-সমালোচনা। দুই দলের মাঠের লড়াই বাদেও ঐতিহ্যের লড়াইটাকে এগিয়ে রাখা হয় এই ম্যাচে। তাই ভারত-পাকিস্তানের লড়াইকে ঘিরে থাকে বাড়তি নজর। যে লড়াইয়ে কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে চান না। এমন ম্যাচে পাকিস্তান বাড়তি চাপে আছে কি না, সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয় বাবর আজমের কাছে। তিনি জানান, এই ম্যাচে কোনো বাড়তি চাপ দেখছেন না। কিন্তু তিনি স্বীকার করেছেন পাকিস্তান- ভারত ম্যাচে একটু বাড়তি উত্তাপ ছড়ায়।

বাবর বলেন, “এখানে বাড়তি কোনো চাপ নেই। হ্যাঁ, ভারত-পাকিস্তান ম্যাচ সব সময়ই চাপ সৃষ্টি হয় কিন্তু আমাদের অভিজ্ঞ ক্রিকেটার আছে। আমাদের কেবল নিজেদের শক্তির জায়গায় মন দিয়ে ভালো করতে হবে।”

শ্রীলঙ্কার ক্যান্ডিতে ম্যাচটি শুরু হবে শনিবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়। ম্যাচটি যেহেতু লঙ্কার মাটিতে হবে আর এখানে সম্প্রতি সময়ে পাকিস্তানের ক্রিকেটাররা বেশ কিছু ম্যাচ খেলেছে। যার জন্য অধিনায়ক বাবর কন্ডিশনের বিচারে নিজেদের এগিয়ে রাখছেন। অধিনায়ক বলেন, “আমরা এখানে জুলাই থেকে আছি, টেস্ট ম্যাচ খেলেছি, এরপর এলপিএল, তারপর আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে। আশা করি, এটা আমাদের সাহায্য করবে ভারতের সঙ্গে ম্যাচে।”

বর্তমানে আইসিসি ওয়ানডে ব্যাটিং র‌্যঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন বাবর আজম। তিনি ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছেন। তাকে ক্রিকেট বিশ্বে বর্তমানে সেরা ব্যাটারদের মধ্যে একজন ধরা হয়। তবে তার সময়ের অন্যতম প্রতিদ্বন্দ্বী ক্রিকেটার বিরাট কোহলি। বাবর আজমের সঙ্গে বিরাট কোহলির দ্বৈরথের খবরও এখন আসছে হরহামেশায়। ভারতের সঙ্গে পাকিস্তান ম্যাচের আগে সেটি আসছে আরও বেশি করে।

শনিবার এশিয়া কাপে ম্যাচের আগে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সংবাদ সম্মেলনেও আসে কোহলির সঙ্গে তার দ্বৈরথ নিয়ে প্রশ্ন। পাকিস্তান অধিনায়ক এদিন বলেন, কোহলির জন্য তার কেবল সম্মানই আছে। 

বাবর বলেন, “বিরাট কোহলির জন্য আমার কেবল সম্মানই আছে। সে আমার বড় আর আমি সব সময়ই তাকে সম্মান করি। যখন আমি খেলা শুরু করেছি, তখন তার সঙ্গে কথা বলেছি আর সাহায্য পেয়েছি। আমি জানি না বাইরের মানুষরা কী নিয়ে কথা বলছে আর সেসব ছড়িয়ে দিচ্ছে।”

Link copied!