• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

‍‘ভারতকে ফাইনালে হারানোর উপায় জানে অস্ট্রেলিয়া’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৭:০৬ পিএম
‍‘ভারতকে ফাইনালে হারানোর উপায় জানে অস্ট্রেলিয়া’
জশ হ্যাজেলউড। ছবি : সংগৃহীত

শেষ হতে যাচ্ছে প্রায় দেড় মাসের ক্রিকেট মহা যজ্ঞের। আগামী ১৯ নভেম্বর ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে ক্রিকেট বিশ্বকাপ। ফাইনালে শেষ হাসিটা হাসবে কে ভারত না অস্ট্রেলিয়া তা দেখার অপেক্ষায় গোটা ক্রিকেট ফ্যানরা। বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে দেখা হয়েছিল এই দুই দলের। সেখানে ভারতের সামনে তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি অস্ট্রেলিয়া। তবে ফাইনালে এমনটা হবে না মনে করছেন অনেকেই।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনাল থেকে ফাইনালে ওঠেছে মাইটি অস্ট্রেলিয়া। এই ম্যাচের পরই তাদের নিয়মিত পেসার জশ হ্যাজেলউডের সামনে চলে আসছে ফাইনাল ম্যাচ নিয়ে প্রশ্ন। অপ্রতিরোধ্য ভারতকে আটকানো সম্ভব কিনা অজিদের, এর উত্তরে ৩২ বছর বয়সী এই পেসার বলেন, “সত্যি বলতে গেলে ওরা খুবই ভালো ক্রিকেট খেলছে। সবার থেকে ওরা অনেকটাই এগিয়ে। ওদের প্রতিটা বিভাগই এখন ভালো পারফর্ম করছে। তবে চেন্নাইতে গ্রুপ পর্বের ম্যাচে ওদের কিছু খুঁত আমরা লক্ষ্য করেছিলাম। আমরা সত্যিই ভাগ্যবান যে ছোট লক্ষ্য দিয়েও ওদের গ্রুপ পর্ব দ্রুত উইকেট তুলতে পেরেছিলাম। যদিও ওরা ম্যাচটা জিতেছে তবে ওদের কিছু বিশেষ খুঁত আমরা লক্ষ্য করেছি। তবে সেগুলি বড়সড়ো কোনো দুর্বলতা নয়।”

ম্যাচের শুরুর দিকেই উইকেট তুলে নেওয়ার প্রসঙ্গে হ্যাজলউড বলেন, “এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। টুর্নামেন্টে যত এগোচ্ছে, তত এর প্রয়োজনীয়তা বাড়ছে। দ্বিতীয় অর্ধে বোলিং করলে আমরা নতুন বলে বেশ ভালোই চাপে রাখছি বিপক্ষ দলকে, প্রথমে বল করার চেয়েও। এগুলো নিয়ে আমাদের দলের মধ্যে আলোচনা হয়েছে এবং এটার ওপরেই আমরা বেশি জোর দিচ্ছি। এজন্য আমরা জানি পরবর্তী ম্যাচে আমাদের কোন রাস্তায় এবং কী পদ্ধতিতে এগোতে হবে।”

এসময় হ্যাজেলউড আরও বলেন, “এটাই তো সৌন্দর্য একটা দেশের, যাদের অজস্র ক্রিকেট মাঠ রয়েছে এবং পিচগুলোও নানা রকমের। যেখানে আমাদের নিজেদের মতো করে খেলতে হয়, নিজেদের মতো করে পরিস্থিতির সাথে মানিয়ে নিতে হয়। আমরা ইংল্যান্ডের বিপক্ষে যেমন পিচ পেয়েছিলাম, আশা করছি তেমনই একটি পিচ পাব ফাইনালে।”

Link copied!