• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

অবসরে অ্যাথলেটিক্স তারকা লিনসে শার্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ১১:২১ এএম
অবসরে অ্যাথলেটিক্স তারকা লিনসে শার্প
লিনসে শার্প । ছবি: সংগৃহীত

সাবেক ইউরোপীয় ৮০০ মিটার চ্যাম্পিয়ন ৩৩ বছর বয়সী লিনসে শার্প অ্যাথলেটিক্স থেকে পুরোপুরি অবসর নিয়েছেন। 

শার্প ইনজুরি ও সন্তান জন্মগ্রহণের কারণে ট্র্যাক থেকে তিন বছরেরও বেশি সময় দূরে ছিলেন। গত জানুয়ারিতে তিনি ফের খেলায় ফিরে আসেন। 

স্কটল্যান্ডের অ্যাথলেটিক্স তারকা শার্প অবসর নিয়ে বলেছেন, আমি আমার খেলোয়াড়ি জীবনে মানসিক, শারীরিক ও আর্থিকভাবে যা চেয়েছি, তার সবই পেয়েছি। এখন একান্তই ব্যক্তিগত জীবন কাটাতে চাই।
কয়েক মাস ধরে পারিবারিক লোকজন ও শুভাকাঙ্খীদের সঙ্গে আলোচনার পর স্কট অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেন।

তিনি বলেন, মাতৃত্বের সঙ্গে অ্যাথলেটিকস মানিয়ে নেওয়া যায় না। তাতে কোনোটাতেই সফল হওয়া যায় না। অলিম্পিকে দুবার অংশ নেওয়া এবং কমনওয়েলথ গেমসে একটি রৌপ্যপদক জয়ী স্কট ইনস্টাগ্রামে লিখেছেন, আমার অ্যাথলেটিক্স ক্যারিয়ার চালিয়ে যাওয়ার জন্য আমাকে জীবনের অন্য দিকগুলো ছেড়ে দিতে হয়েছে। এখন সেইসব দিকগুলোতে মনোযোগী হতে চাই। আর সে কারণেই আমি মনে করি, আমার অবসরের এখনই সঠিক সময়। 

তিনি আরও লিখেছেন, অ্যাথলেটিক্স ক্যারিয়ারে আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি, তার জন্য সকলের কাছে কৃতজ্ঞ থাকব। আমি বিশ্ব ভ্রমণ করেছি, আজীবন বন্ধু তৈরি করেছি, বিশ্বের সেরা কিছু ক্রীড়াবিদদের সঙ্গে প্রশিক্ষণ নিয়েছি। এসবও অনেক বড় অর্জন।

শার্প ২০১২ সালে ইউরোপীয় আসরে স্বর্ণপদক জেতেন, দুই বছর পরে রৌপ্যও জয় করেন। তিনি গ্লাসগোতে ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে স্বদেশি দর্শকদের সামনে ওই রৌপ্য জেতেন। 

তার স্বামী স্কটিশ ক্রীড়াবিদ অ্যান্ড্রু বুচার্ট। ২০২১ সালে তাদের পুত্র সন্তান ম্যাক্সের জন্ম হয়।
 

Link copied!