• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

এশিয়া কাপ এখন ‘চায়ের কাপ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৬:৪৩ পিএম
এশিয়া কাপ এখন ‘চায়ের কাপ’

এশিয়া কাপের আসন্ন আসর নিয়ে জটিলতা যেন কাটছেই না। সূচী অনুযায়ী পাকিস্তানে হওয়ার কথা থাকলেও বেঁকে বসেছে ভারত। প্রভাব-প্রতিপত্তি বিচারে ভারতের বেঁকে বসায় টুর্নামেন্টটির ভবিষ্যৎ নিয়েই এখন শঙ্কা দেখা দিয়েছে।  

এমন প্রেক্ষাপটে চূড়ান্ত বিরক্তি প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট। তার মতে এশিয়া কাপের অবস্থা এখন চায়ের কাপের মতো।

নিজের ইউটিউব চ্যানেলে সালমান বাট বলেন, “এশিয়া কাপ একটি চায়ের কাপে পরিণত হয়েছে, যা সবাইকে অফার (আয়োজনের প্রস্তাব) করা যায়।”

শনিবার (৪ ফেব্রুয়ারি) এশিয়া কাপের ভাগ্য নির্ধারণে বাহরানে সভায় বসেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যদিও সেখানেও কোনো সমাধান আসেনি। পাকিস্তান ও ভারতের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী চলতি বছরের মার্চে আবারও এশিয়া কাপ নিয়ে বৈঠক করবে এসিসি।

তবে একই সাথে ভেন্যু পরিবর্তন হওয়ারও জোড় গুঞ্জন ভেসে বেড়াচ্ছে বাতাসে। এমতাবস্থায় মার্চেই এশিয়া কাপ নিয়ে সমস্ত অনিশ্চয়তা কেটে যাবে বলে আশা করেছেন সালমান।

তবে একই সভায় আরও একটি বিকল্প প্রস্তাব উঠে এসেছে। সেক্ষেত্রে এশিয়া কাপ হবে পাকিস্তানে, কিন্তু ভারতের ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে। ভারত–পাকিস্তান ফাইনালে উঠলে সেটাও হবে আমিরাতেই।  

কিন্তু এখন পর্যন্ত কোনো কিছুই চূড়ান্ত হয়নি। ফলে এখনও ঝুলে এশিয়া কাপের আগামী আসরের ভাগ্য। অন্যদিকে ভারত পাকিস্তান না গেলে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে না যাওয়ার হুমকি আগেই দিয়ে রেখেছে।

Link copied!