• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

লাপাজে মেসিবিহীন আর্জেন্টিনার বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০১:৩৪ পিএম
লাপাজে মেসিবিহীন আর্জেন্টিনার বড় জয়
ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকা অঞ্চলে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়াই বলিভিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। এই ম্যাচে আলবিসেলেস্তেদের সামনে বলিভিয়ার থেকেও বড় বাধা হয়ে দাঁড়ায় লাপাজের উচ্চতা। তবে সেই উচ্চতাকে জয় করে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছেন লিওনেল স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনার হয়ে গোল করেন এনজো ফার্নান্দেজ, নিকোলাস তাগলিয়াফিকো ও নিকোলাস গঞ্জালেস।

বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের সঙ্গে খেলার পরই মেসিকে নিয়ে শঙ্কা বলিভিয়ার বিপক্ষে তাকে মাঠে পাওয়া নিয়ে। সেই শঙ্কা সত্যি হলো এলএম টেনকে ছাড়াই মাঠে নামতে হলো বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের। শুধু একাদশেই নয়, স্কোয়াডেই দলের সেরা তারকাকে রাখেননি স্কালোনি। তবে ডাগআউটে বসে ঠিকই দলের জয় দেখেছেন আর্জেন্টাইন এই সুপার স্টার। মেসিকে ছাড়াও যে আর্জেন্টিনা কতটা শক্তিশালী, সেটা মাঠের খেলায় প্রমাণ দিল তার সতীর্থ খেলোয়াড়রা।

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১২ হাজার ফুট উচ্চতার লাপাজে এদিন শুরু থেকেই বল দখলে রেখে ছিল ফার্নান্দেজ, তাগলিয়াফিকোরা। সেই ধারাবাহিকতায় প্রথমার্ধেই লিড আর্জেন্টিনার। অ্যাঞ্জোলো ডি মারিয়ার পাসে পূর্ণতা দেন কাতার বিশ্বকাপের উদীয়মান তারকার পুরস্কারজয়ী এনজো ফার্নান্দেজ।

বলিভিয়ার জন্য মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে আসে ৩৯ মিনিটে রবার্তো ফার্নান্দেজের লাল কার্ড দেখলে। বিরতির আগে ১০ জনের দলে স্বাগতিকরা। এরপরই ডি মারিয়ার ফ্রি কিকে মাথা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন নিকোলাস তাগলিয়াফিকো। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে আধিপত্য ধরে রাখে আলবিসেলেস্তেরা। ম্যাচের ৮৩ মিনিটে জয়ের ব্যবধান বড় করেন নিকোলাস গঞ্জালেস। তার এই গোলেই শেষ পর্যন্ত আর্জেন্টিনা ৩-০ গোলের জয় নিয়ে লাপাজ ছাড়েন। বিশ্বকাপ বাছাইয়ে ২ ম্যাচে শতভাগ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে আলবিসেলেস্তেরা। সমান ম্যাচে সমান জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ব্রাজিল। 

Link copied!