• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

পোল্যান্ডকে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিনে আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৭:৩৩ পিএম
পোল্যান্ডকে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিনে আর্জেন্টিনা
ছবি: সংগৃহীত

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে হার দিয়ে যাত্রা শুরু করেছিল আর্জেন্টিনা। আফ্রিকার দেশ সেনেগালের কাছে তারা হারে ২-১ গোলে। এরপরই ঘুরে দাঁড়ায় দলটি। দ্বিতীয় ম্যাচে জাপানকে ৩-১ গোলে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিনে খেলার আশা বাঁচিয়ে রাখে তারা। আর তৃতীয় ম্যাচে আলবেসিলেস্তারা আজ (শুক্রবার) মুখোমুখি হয়েছিল পোলান্ডের। সেখানে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা।

জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ পোল্যান্ডকে চাপে রাখে আর্জেন্টিনা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৩৪ মিনিট পর্যন্ত। থিয়াগো এজেকুয়েল লাপলেস গোলখরা কাটান। এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনা ও পোল্যান্ড।

বিরতি থেকে ফিরে দ্রুতই দলের লিড দ্বিগুণ করে তারা। এবার দলের হয়ে গোল করেন অ্যাগাস্টিন ফ্যাবিয়ান রুবার্তো। দ্বিতীয় গোলের ৬ মিনিটের মাথায় তৃতীয় গোল করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেন ইয়ান মার্টিন সুবিয়াব্রি।

দলের হয়ে চতুর্থ ও শেষ গোলটি আসে ম্যাচের একেবারে শেষদিকে। ম্যাচের ৮৬তম মিনিটে ইয়ান মার্টিন সুবিয়াব্রির অ্যাসিস্ট থেকে গোল করেন সান্তিয়াগো লোপেজ।

এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো আর্জেন্টিনার যুবাদের। ৩ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে অবস্থান করছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে সেনেগাল গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে। এশিয়ার দেশ জাপানও সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পড়ে টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে।

Link copied!