• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,
সৌদি প্রো লিগ

জয় পেয়েছে আল হিলাল ও আল নাসর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৩:৩১ পিএম
জয় পেয়েছে আল হিলাল ও আল নাসর
আল

সৌদি প্রো লিগে দারুণ ছন্দে রয়েছেন আল নাসর ক্লাবটি। পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ দিকের গোলে আল তাইকে ২-১ গোলে হারিয়েছে তারা। এই জয়ের ফলে টানা ষষ্ঠ ম্যাচ জিতলো আল নাসর। রোনালদোর ক্লাবের জয়ের দিন জয় পেয়েছে নেইমারের আল হিলালও, যদিও গোলের দেখা পাননি ব্রাজিলের এই ফুটবলার।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টায় সৌদি প্রো লিগের ম্যাচে মুখোমুখি হয় আল-হিলাল ও আল-শাবাব। ম্যাচের প্রথমার্ধে দুই দলই জালের দেখা পেতে ব্যর্থ হয়। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে প্রথম লক্ষ্যভেদ করেন সেনেগাল তারকা কালিদু কুলিবালি। গোলটিতে অ্যাসিস্ট করেন নেইমার। কর্নার কিক থেকে ব্রাজিল তারকা গোলের সামনে বল দেন। আর হেড থেকে দলকে লিড গোল এনে দেন কুলিবালি। ৭৫ মিনিটে আবারও গোলের দেখা পায় হিলাল। এবারও গোলের পেছনের কারিগর নেইমার। তিনি সতীর্থ মিত্রোভিচকে বল দিলে প্রথম শটে সফল না হলেও ফিরতি শটে লক্ষ্যভেদ করেন সার্বিয়ান স্ট্রাইকার। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমার বাহিনী।

এ দিকে ম্যাচটিতে ব্রাজিল তারকা বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ নষ্ট করেছেন। এর মধ্যে অন্যতম ৩৬ মিনিটে নেইমারের নেয়া পেনাল্টি শট। শটটি সফল হলে সৌদি আরবে প্রথম গোলটি পেতেন তিনি। কিন্তু আল-শাবাবের গোলরক্ষক কিম সেউং-গিউ সেটি হতে দেননি। নেইমারের নেয়া পেনাল্টি শট বাঁ হাত দিয়ে ঠেকিয়ে দেন গিউ। তাতে আফসোসে পুড়তে হয় সাবেক পিএসজি তারকার।

রোনালদোর গোলে জয় পেয়েছে আল নাসরও।

এদিকে, আরেক ম্যাচেশুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাত ৯টায় সৌদি প্রো লিগের ম্যাচে মুখোমুখি হয় আল-নাসর ও আল-তা’য়ি। ম্যাচটিতে ২-১ গোলে জয় পায় রোনালদোর দল। ম্যাচের ৩২ মিনিটে তালিসকার গোলে এগিয়ে যায় নাসর। তবে দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে সেই গোল শোধ করে খেলায় সমতা টানেন তা’য়ির ফরোয়ার্ড মিসিদজান। এভাবে ১-১ গোলের সমতা নিয়েই শেষদিকে গড়ায় ম্যাচ। কিন্তু তখনই পেনাল্টির সুযোগ পায় রোনালদোর দল। আর সেই পেনাল্টি শট থেকে সফল কিকের মাধ্যমে আল-নাসরের জয় নিশ্চিত করেন পর্তুগিজ তারকা।

৮ ম্যাচ শেষে ৬টি জয় ও ২টি হার নিয়ে আল-নাসরের পয়েন্ট দাঁড়িয়েছে ১৮-তে। তাতে টেবিলের চারে রয়েছে দলটি। অপরদিকে সমান ম্যাচ খেলে ২ জয়, ১ ড্র ও ৫ হার নিয়ে আল-তা’য়ি ৭ পয়েন্ট নিয়ে রয়েছে ১২তম অবস্থানে। ৮ ম্যাচ থেকে ৬ জয় ও ২ ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে নেইমার জুনিয়রদের দল আল-হিলাল।

Link copied!