• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,
এশিয়া কাপ

দারুণ শুরুর পর নাঈম-হৃদয়ের দ্রুত বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৪:৩৯ পিএম
দারুণ শুরুর পর নাঈম-হৃদয়ের দ্রুত বিদায়
নাঈম শেখ ও মেহেদী মিরাজ । ছবি : সংগৃহীত

এশিয়া কাপে বাঁচা-মরার লড়াইয়ে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ওপেনিংয়ে ভালো জুটি পায়নি বাংলাদেশ। এবার নাঈম শেখের সঙ্গে শুরুটা করেন মেহেদী মিরাজ। আট ওভারেই এই জুটি যোগ করেছে ৫০ রান। তাতে সাত ম্যাচ পর ওপেনিং জুটিতে ৫০ দেখল বাংলাদেশ। এরপরই ছন্দ পতন বাংলাদেশের ব্যাটিংয়ে। তিন রানের ভেতর ফিরে যান নাঈম ও তাওহীদ হৃদয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৬ রান।

২০১৮ সালে এশিয়া কাপের ফাইনালে প্রথমবারের মতো ওপেনিংয়ে নামেন মেহেদি মিরাজ। এবার দ্বিতীয়বারের মতো ওপেনিংয়ে নামেন তিনি। নতুন সঙ্গী পেয়ে নাঈমও যেন হাত খুলে মারার আত্মবিশ্বাস পেলেন। 

শুরু থেকে আক্রমণাত্মক ছিলেন মিরাজ। শুরুতে খোলসবন্দি থাকলেও পরে হাত খোলা শুরু করেন তিনি। কিন্তু নাঈমের বিদায়ে এই জুটি ভাঙে। পাওয়ার প্লের শেষ ওভারে মুজিব তাকে দারুণ এক স্পিনে পরাস্ত করেন। দলের রান তখন ৬০।  ৩২ বলে ৫ চারে ২৮ রান করা নাঈম ফিরেছেন বোল্ড হয়ে। 

উইকেটে থিতু হবার আগেই ফেরেন হৃদয়। ১১তম ওভারে গুলবদিন নাঈবের তৃতীয় বলে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে ফিরলেন তাওহিদ হৃদয়। তিনি রানের খাতাই খুলতে পারেননি। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচটি নিয়েছেন হাশমতউল্লাহ শহীদি।

Link copied!