• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০২:১৮ পিএম
টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। শুক্রবার (১০ নভেম্বর) আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

এরই মধ্যে প্রোটিয়ারা ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে। আর অন্যদিকে এই এবারের আসরে চমক দেখানো আফগানিস্তানের সেমিতে যাওয়া হচ্ছে না প্রায় নিশ্চিত। তাদের শেষ চারে জায়গা করে নিতে হলে টেম্বা বাভুমার দলের সঙ্গে অসম্ভব কিছু করে দেখাতে হবে শহীদিদের।

কারণ সেমিফাইনালে উঠতে হলে প্রোটিয়াদের ৪৩৮ রানে হারাতে হবে আফগানদের, যা প্রায় অসম্ভব। তবে সেমিফাইনালে না খেলতে পারলেও ইতোমধ্যে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করে ফেলেছে আফগানরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে আফগানিস্তান। আর অন্য দিকে প্রোটিয়া দলে দুই ক্রিকেটারকে বিশ্রামে রেখেছে। মার্কো ইয়ানসেন ও তাব্রেইজ শামসির বিশ্রামের কারণে একাদশে সুযোগ পেয়েছেন জেরার্ল্ড কোয়েৎজি ও আন্দিলে ফেহলুকওয়ে।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, রশিদ খান, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), মুজিব উর রহমান, নূর আহমদ ও নবীন-উল হক।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডের ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, অ্যান্ডিলে ফেহলুকওয়ায়ো, ডেভিড মিলার, জেরাল্ড কোয়েটজি, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি।

Link copied!