• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ফিক্সিংয়ে অভিযুক্ত ক্রিকেটারের জামিন ১ কোটিতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ১২:০০ পিএম
ফিক্সিংয়ে অভিযুক্ত ক্রিকেটারের জামিন ১ কোটিতে
ছবি: সংগৃহীত

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন শ্রীলঙ্কার সাবেক অফস্পিনার সচিত্রা সেনানায়েকে। এই সাবেক ক্রিকেটার ১ কোটি রুপিতে জামিনে মুক্তি পেয়েছেন। ৫০ লাখ শ্রীলঙ্কান রুপি করে দুটি সিওরিটিতে (মুচলেকা) সেনানায়েকে জামিন দেওয়া হয়েছে। কলম্বোর প্রধান ম্যাজিস্ট্রেট কোর্ট এই স্পিনারকে জামিন দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কান পুলিশের মিডিয়া বিভাগ।

যদিও এখনো তার ভ্রমণ নিষেধাজ্ঞা ওঠানো হয়নি। এই সাবেক লঙ্কান ক্রিকেটার চাইলেও দেশ ছাড়ার সুযোগ নেই । ১২ ডিসেম্বর আবারও সেনানায়েকে আদালতে হাজিরা দিতে হবে।

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে চলতি বছর ৬ সেপ্টেম্বর সচিত্রা সেনানায়েকেকে গ্রেপ্তার করে শ্রীলঙ্কা পুলিশ। তখন ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছিল, ৩৮ বছর বয়সী এই অফস্পিনার ২০২০ লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কয়েক ক্রিকেটারকে ম্যাচ পাতাতে প্ররোচিত করার চেষ্টা করেছিলেন। বিষয়টি তখনই সংশ্লিষ্ট ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে (আকসু) জানিয়েছিল। যদিও সেনানায়েকে সেই টুর্নামেন্টে খেলেননি, সে সময় তিনি শ্রীলঙ্কায় ছিলেন না বলেও জানা যায়।

শ্রীলঙ্কার জাতীয় দলের জার্সি গায়ে একটি টেস্ট, ৪৯টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন সচিত্র সেনানায়েকে। ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল এই খেলোয়াড়ের।

শ্রীলঙ্কাকে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন সেনানায়েকে। 
সে বছরই সেনানায়েকের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ ওঠে। বোলিং অ্যাকশন পরিবর্তন করে একই বছর আবারও ক্রিকেটে ফেরেন এই স্পিনার। তবে আগের মতো আর বোলিংয়ে ধার ছিলেন না তার। তাই ২০১৬ সালে লঙ্কান জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।  

Link copied!