• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

রোনালদোদের হারাতে পারলে পুরস্কারের ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৭:২৩ পিএম
রোনালদোদের হারাতে পারলে পুরস্কারের ঘোষণা
ছবি সংগৃহীত

গত সপ্তাহে বিশ্বকাপের প্লে-অফ সেমি ফাইনাল ম্যাচে অবিশ্বাস্যভাবে ইতালিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে নর্থ মেসিডোনিয়া। ফলে টানা দুই বিশ্বকাপ থেকে ছিটকে গেছে চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা। মেসিডোনিয়ার বিস্ময়কর এই সাফল্য ফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে জয়ের আশা জাগাচ্ছে।

মঙ্গলবার (২৯ মার্চ) বাংলাদেশ সময় রাত পৌনে একটায় পোর্তোয় মাঠে গড়াবে ম্যাচটি। এই ম্যাচে জয়ী দল বিশ্বকাপের মূল পর্বের টিকিট নিশ্চিত করবে। 

এই ম্যাচে জয় পেয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করতে পারলে মেসিডোনিয়া দলকে দেশটির প্রধানমন্ত্রী মোটা অঙ্কের টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছেন। প্লে-অফের ফাইনালে পর্তুগালকে হারাতে পারলে নর্থ মেসিডোনিয়া দল পাবে পাঁচ লাখ ইউরো।

ফুটবল বিশ্ব মোটামুটি নিশ্চিত ছিল, ফাইনাল ম্যাচটি হতে যাচ্ছে ইতালি ও পর্তুগালের মধ্যে। সব হিসেব পাল্টে দেয় মেসিডোনিয়া। অবিশ্বাস্য জয়ে তারা পর্তুগিজ শিবিরেও ভীতি ছড়াচ্ছে। 

ম্যাচটি পর্তুগালে অনুষ্ঠিত হবে। তাই গত রবিবার দেশ ছাড়ে মেসিডোনিয়া দল। দেশ ছাড়ার আগে দলকে শুভকামনা জানাতে বিমানে হাজির হন দেশটির প্রধানমন্ত্রী দিমিতর কোভাসেভস্কি। সেখানেই তিনি দলকে উজ্জীবিত করতে এই পুরস্কারের প্রতিশ্রুতি দেন।

Link copied!