• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত হলেন বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৬:৩৮ পিএম
রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত হলেন বাবর

বলার অপেক্ষা রাখেনা যে, বর্তমান সময়ে বাবর আজম সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম। পরিসংখ্যান বলছে টি-টোয়েন্টি ও ওয়ানডে সংস্করণে সেরা ব্যাটার তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তানের এই অধিনায়ক। ক্রিকেটের সবচেয়ে অভিজাত সংস্করণ টেস্টেও তার অবস্থান সেরা তিনে। বাবর তার ধারাবাহিক ব্যাটিং নৈপুণ্যতায় একের পর এক রেকর্ড তুলছেন নিজের ঝুলিতে। সবমিলিয়ে সেরা সময় যাচ্ছে তার।

সর্বশেষ বাবরের প্রাপ্তির খাতায় লিখা হচ্ছে নতুন এক অধ্যায়। পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘সিতারা-ই-ইমতিয়াজ’ পাচ্ছেন বাবর।

আইসিসির দুটি সংস্করণের শীর্ষ ব্যাটারকে মঙ্গলবার (১৬ আগস্ট) পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা দিবসে এ পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে। দেশটির সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এ পুরস্কার পাচ্ছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

বাবর ছাড়াও আরও দুই ক্রিকেটারকে অন্য দুটি পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে। তারা হলেন, পাকিস্তান নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফ। তিনি পাবেন ‘তামঘা-ই-ইমতিয়াজ’ পুরস্কার। এটি পাকিস্তানের চতুর্থ সর্বোচ্চ পুরস্কার। অপরদিকে পাকিস্তানের অন্ধ ক্রিকেটার মাসুদ জান পাবেন ‘প্রাইড অব পারফরম্যান্স’ পুরস্কার।

এক টুইটার বার্তায় পাকিস্তানের ৭৫তম স্বাধীনতা বার্ষিকীতে নাগরিক পুরস্কারে ভূষিত হওয়ায় মাসুদ জান (দৃষ্টিহীন ক্রিকেটার), পাকিস্তান পুরুষ দলের অধিনায়ক বাবর আজম এবং পাকিস্তান মহিলা দলের অধিনায়ক বিসমাহ মারুফকে অভিনন্দন জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এ মুহুর্তে বাবর আজম শুধু পাকিস্তান ক্রিকেটেই শাসন করছেন না। পুরো ক্রিকেট বিশ্বেই চালাচ্ছেন তার আধিপত্য। আন্তর্জাতিক মঞ্চে তিনিই একমাত্র ব্যাটার, যিনি দুইবার শতরানের হ্যাটট্রিকের নজির তৈরি করেছেন। শুধু তাই নয়, ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সময়ে ১৭টি শতরানের ইনিংসও খেলেছেন তিনি।

Link copied!