• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

মার্তিনেসের প্রশংসায় মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৫:৫৩ পিএম
মার্তিনেসের প্রশংসায় মেসি

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ায় টাইব্রেকারে জিতে নিজেদের আবারও ফাইনালে ঠাঁই করে নিল মেসির আর্জেন্টিনা। ফাইনালে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। 

আবারও স্নায়ুক্ষয়ী লড়াইয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে আর্জেন্টিনা দল ও তাদের বিশ্ব জোড়া ভক্তদের। গোলকিপার এমিলিয়ানো মার্তিনেসের অসাধারণ নৈপুণ্য ম্যাচটি জিতে নিয়েছে আর্জেন্টিনা। অ্যাস্টন ভিলার এ গোলকিপার টাইব্রেকারে কলম্বিয়ার তিন তিনটি শট ফিরিয়ে ম্যাচের নায়ক বনে যান।

ম্যাচ শেষে আর্জেন্টাইনদের মাঝে দেখা যায় বাঁধভাঙা উচ্ছ্বাস। জয়ের নায়ক এ গোলকিপারের প্রশংসায় পঞ্চমুখ আকাশী নীলদের অধিনায়ক। ম্যাচ শেষে মেসি বলেন, “আমাদের একজন এমি আছে সে খুবই বিস্ময়কর। কঠিন সময়েও তার ওপর আমাদের ভরসা ছিল। আমাদের বিশ্বাস ছিল সে অত্যন্ত দুটি শট ঠেকাবেন। পেনাল্টি শুট আউট পুরোটাই ভাগ্যের ব্যাপার। সে অসাধারণ, এ সাফল্য তার প্রাপ্য।”

২৮ বছরের শিরোপা খরা কাটাতে আর্জেন্টিনার প্রয়োজন মাত্র একটি জয়। ফাইনালে পৌঁছাতে পেরে উচ্ছ্বসিত অধিনায়ক বলেন, “আমরা এখানে যে লক্ষ্যে নিয়ে এসেছিলাম তা পূরণ করেছি, এখন আমরা ফাইনালের অপেক্ষায় আছি।” 

এর আগে আজ (বুধবার) বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে নামে কলম্বিয়া ও আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হয়। আর্জেন্টিনার হয়ে ম্যাচের ৬ মিনিটে মেসির অ্যাসিস্টে গোল করেন লাওতারো মার্টিনেস ও কলম্বিয়ার হয়ে ৬১ মিনিটে গোল করেন লুইস দিয়াস। 

Link copied!