• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

দল নির্বাচন নিয়ে যা বললেন নান্নু 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১, ০৪:০৫ পিএম
দল নির্বাচন নিয়ে যা বললেন নান্নু 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার পর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রেস কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। স্বেচ্ছায় দলে নেই দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। অধিনায়ক হিসেবে দলে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলে প্লেয়ারদের কিভাবে নির্বাচিত করা হয় সে প্রক্রিয়া নিয়ে কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 

টিম সিলেকশনের ক্ষেত্রে সিনিয়র খেলোয়াড়, পারফরম্যান্স নাকি দলের ভবিষৎ চিন্তা কোন বিষয়টা এগিয়ে থাকে এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, "সব ধরণের দেখা হয় এবং এইটাও চিন্তা করা হয় যে তারা বিদেশে কে কেমন খেলে। আর কে কতটুকু বিদেশে ভালো খেলতে পারবে এইটাও কিন্তু মাথায় রাখা হয়। ঘরের মাঠে আমরা একধরণের ক্রিকেট খেলে থাকি আর বিদেশে কিন্তু আরেক ধরণের খেলি। এখানে কিন্তু দুইটা সামজস্য করে টিমটা সাজানো হয়।" 

আগামী ১৭ অক্টোবর শুরু হবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন। বি-গ্রুপের খেলায় টাইগারদের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। গ্রুপের অন্য দুই দল ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে সুপার-১২’র টিকিট পাবে মাহমুদউল্লাহরা। 

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।  

Link copied!