• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

টস জিতে আজও ব্যাটিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১, ০১:৩৫ পিএম
টস জিতে আজও ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এরই মধ্যে টস অনুষ্ঠিত হয়েছে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ। এর আগে শুক্রবার প্রথম ম্যাচেও টস জিতে ব্যাটিং নিয়েছিলেন মাহমুদউল্লাহ। সেই ম্যাচে ৪ উইকেটের হার নিয়ে মাঠ ছেড়েছিল বাংলাদেশ।

শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১২৭ রান করে বাংলাদেশ। এদিন দলের টপ অর্ডার আবারও ব্যর্থ হয়। দলীয় ১৫ রানে আউট হয়ে যান টপ অর্ডারের ৩ ব্যাটার। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন আফিফ হোসেন। নুরুল হাসান ২৮ ও মেহেদি হাসান অপরাজিত ৩০* রান করেন। 

জবাবে তাসকিন আহমেদদের লড়াই সত্ত্বেও ৪ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ফখর জামান ও খুশদিল শাহ দুজনই ৩৪ করে রান করেছেন। 

বল হাতে কিছুটা সাফল্য দেখালে টাইগারদের ব্যাটিং দৈন্যতা ছিল চোখে পড়ার মতো। সিরিজ ধরে রাখতে ব্যাটিং বিভাগে উন্নতি করার বিকল্প নেই। 

আগের ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে বাংলাদেশ। অন্যদিকে হাসান আলীকে বিশ্রামে দিয়ে শাহীন আফ্রিদিকে একাদশে নিয়েছে পাকিস্তান।

বাংলাদেশ একাদশ : মোহাম্মদ নাইম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, হায়দার আলী, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম, শাহীন আফ্রিদি।

Link copied!