• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

নতুন যে তিনটি ফিচারযুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ১২:০৫ পিএম
নতুন যে তিনটি ফিচারযুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে

বার্তা আদান-প্রদানকারী জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন সব ফিচার যুক্ত হচ্ছে। সম্প্রতি অ্যাপটিতে নতুন তিনটি ফিচার সংযুক্ত করা হয়েছে। মূলত প্রতিযোগী অ্যাপগুলোর সঙ্গে টিকে থাকতে ব্যবহারকারীদের জন্য এ সুবিধা যুক্ত করছে।

ইনস্ট্যান্ট-মেসেজিং এ প্রতিষ্ঠানটি মার্কিন প্রযুক্তি জায়ান্ট মেটার অংশ। মেটা ফেসবুক ও ইনস্টাগ্রামেরও মালিক। নতুন

এই বৈশিষ্ট্যটি আগামী সপ্তাহে হোয়াটসঅ্যাপের ২ বিলিয়ন ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

ফিচারগুলো হলো:

হোয়াটসঅ্যাপ চ্যাট লক : ব্যবহারকারীর ফোন অন্য কারও হাতে থাকলেও যেন সুরক্ষিত থাকে সে জন্যই এ ফিচার চালু করা হবে। নির্দিষ্ট কিছু চ্যাট লক করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। মূলত ব্যবহারকারীদের সুরক্ষা ও নিরাপত্তার কারণেই ফিচারটি চালু করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফেসবুকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার : হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে ব্যবহারকারীরা যা শেয়ার করবেন, সেটা সরাসরি শেয়ার করা যাবে ফেসবুকেও। ইনস্টাগ্রাম এবং ফেসবুকের ক্ষেত্রে ফিচার চালু রয়েছে। এবার আসছে হোয়াটসঅ্যাপেও। এজন্য অ্যাপ ছেড়ে ব্যবহারকারীকে বের হতে হবে না।

ভয়েস নোট ট্রান্সক্রাইব : হোয়াটসঅ্যাপে আসা ভয়েস নোট প্লে অর্থাৎ চালু না করেও এ ফিচারের সাহায্যে জেনে নিতে পারবেন ব্যবহারকারীরা। এ নতুন পরিষেবার নাম ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার। ফলে ইয়ারফোন ব্যবহার না করে এবং ভয়েস নোট চালু না করেও বিষয়বস্তু জেনে নেওয়া যাবে। এর মাধ্যমে ভয়েস নোটটি ট্রান্সক্রিপট করে নিতে পারবেন। অর্থাৎ ভয়েস মেসেজ লিখিত আকারে দেখতে পারবেন।

এদিকে মঙ্গলবার (২৩ মে) হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তা ১৫ মিনিটের মধ্যে তা এডিট করার সুযোগ চালুরও ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

গত বছর ইলন মাস্কের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার পেইড গ্রাহকদের টুইট সম্পাদনা করার সুযোগ দিয়েছে। এক্ষেত্রে পেইড গ্রাহকরা টুইট পোস্ট করার ৩০ মিনিটের মধ্যে টুইটগুলো কয়েকবার এডিট করতে পারবেন।

Link copied!