• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

পুরুষ সঙ্গীকে বিয়ে করলেন ওপেনএআইয়ের সিইও স্যাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ০৭:১০ পিএম
পুরুষ সঙ্গীকে বিয়ে করলেন ওপেনএআইয়ের সিইও স্যাম
সমুদ্রের তীরে আয়োজিত এক অনুষ্ঠানে পুরুষ সঙ্গী অলিভার মুলহেরিনকে বিয়ের করেছেন অল্টম্যান। ছবি সংগৃহীত

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেনএআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যান বিয়ে করেছেন। সমুদ্রের তীরে আয়োজিত এক অনুষ্ঠানে পুরুষ সঙ্গী অলিভার মুলহেরিনকে বিয়ে করেছেন তিনি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) স্যাম অল্টম্যান এনবিসি নিউজকে পাঠানো খুদে বার্তায় খবরটি নিশ্চিত করেছেন। বিয়ের অনুষ্ঠানে ১২ জনের মতো অতিথি উপস্থিত ছিলেন।

স্যাম অল্টম্যান জনসমক্ষে খুব একটা আসতে চাইতেন না। তবে ওপেনএআইয়ের সিইও হিসেবে দায়িত্ব নেওয়ার পর জনসমক্ষে তার উপস্থিতি বাড়তে দেখা যায়। ২০২৩ সালে টাইম ম্যাগাজিন তাকে ‘সিইও অব দ্য ইয়ার’ ঘোষণা করে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, মুলহেরিন অস্ট্রেলীয় বংশোদ্ভূত। তিনি একজন সফটওয়্যার প্রকৌশলী। বিভিন্ন সময়ে সান ফ্রান্সিসকো ও ক্যালিফোর্নিয়ার নাপার একটি খামারবাড়িতে তারা একসঙ্গে সময় কাটিয়েছেন।

গত বছর অল্টম্যান ও মুলহেরিনকে একসঙ্গে হোয়াইট হাউসে একটি রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নিতে দেখা যায়। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ওই ভোজের আয়োজন করেছিলেন।

অল্টম্যান ওপেনএআইয়ের সহপ্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠানটি চ্যাটজিপিটির উদ্ভাবক। ২০১৫ সালে ইলন মাস্কসহ প্রযুক্তি খাতের কয়েকজন ধনকুবেরের সঙ্গে যৌথভাবে ওপেনএআই গড়ে তোলেন তিনি।

Link copied!