• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

লোকসানে পড়ে ১৫০ কর্মী ছাঁটাই করল নেটফ্লিক্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৬:৫৯ পিএম
লোকসানে পড়ে ১৫০ কর্মী ছাঁটাই করল নেটফ্লিক্স

টেলিভিশন আর ক্যাসেট প্লেয়ারের জায়গা দখল করে ইন্টারনেটের জগতে বিনোদনের প্রধান মাধ্যম এখন নেটফ্লিক্স। এবছরের শুরুতেই বিশ্বখ্যাত এই প্রতিষ্ঠানটি পড়ে লোকসানের কবলে।

এপ্রিলে এক দশকের মধ্যে প্রথমবারের মতো গ্রাহক হারাতে শুরু করে নেটফ্লিক্স। এই খবর প্রকাশের এক মাসেরও কম সময়ের মধ্যে এবার কর্মী ছাঁটাই করতে শুরু করেছে এই মিডিয়া জায়ান্ট।

সম্প্রতি উত্তর আমেরিকায় কর্মরতদের মধ্যে ১৫০ জনকে ছাঁটাই করেছে স্ট্রিমিং প্লাটফর্মটি। বিবিসি জানায়, ক্যালিফোর্নিয়ার অফিসকে থেকেই চাকরি হারিয়েছেন অনেকে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি তারর মোট জনশক্তি প্রায় ২ শতাংশ জনবল হারাল। এক বিবৃতিতে নেটফ্লিক্স জানায়, কোম্পানির রাজস্ব হারানোর কারণেই এসব কর্মীরা চাকরি হারিয়েছেন।

বিবৃতিতে সহকর্মীদের বিদায় জানানোর জন্যও দুঃখ প্রকাশ করেছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ। আরও উল্লেখ করা হয়, কর্মীদের ব্যক্তিগত পারফরম্যান্স নয় বরং ব্যবসায়িক চাহিদার কারণেই এই কঠিন সিদ্ধান্তে উপনীত হয়েছেন তারা। 

লস অ্যাঞ্জেলেস টাইমসের প্রতিবেদনে উল্লেখ করা হয়, নিয়োগ, যোগাযোগ ও কনটেন্ট বিভাগ থেকেই বেশি কর্মী ছাঁটাই হয়েছে। তবে নেটফ্লিক্সের পক্ষ থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

Link copied!