• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৫:৫২ পিএম
শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত
শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত। ছবি : সংগৃহীত

অভিনয়শিল্পী শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ ফিল্ম আর্কাইভে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সংস্থাটির হল রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারের বিষয় ছিল ‘শর্মিলী আহমেদ : অভিনয় শিল্পের স্বাতন্ত্র্য’। যা ছিল বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২০২৩-২৪ অর্থবছরের ১০টি গবেষণার সর্বশেষ গবেষণা সেমিনার।

সেমিনারে গবেষণাকর্ম উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. রশীদ হারুন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ডলি জহুর, কথাসাহিত্যিক, নাট্যকার ও পরিচালক ফেরদৌস হাসান এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত, নাট্যনির্মাতা ও অভিনেত্রী আফসানা মিমি।

গবেষণার তত্ত্বাবধায়ক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ও অভিনেত্রী ওয়াহীদা মল্লিক জলি।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল, শর্মিলী আহমেদের মেয়ে তনিমা আহমেদ, চলচ্চিত্র প্রযোজক পরিবেশক হাবিবুর রহমান খানসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা। সেমিনার সঞ্চালনা করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা রহমান।

Link copied!