• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

জাতির অর্জন যেন গণমাধ্যমে উঠে আসে : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০২:২১ পিএম
জাতির অর্জন যেন গণমাধ্যমে উঠে আসে : তথ্যমন্ত্রী

গণমাধ্যমে সঠিকভাবে তথ্য পরিবেশিত না হলে মানুষ বিভ্রান্ত হয় উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, জাতির অর্জন যেন গণমাধ্যমে উঠে আসে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “গণমাধ্যম রাজনীতি করে না। আমরা অনেক সময় দেখি গণমাধ্যম ছোট বিষয়কে বড় করে দেখায় কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় দেখানো হয় না। দেখা যায় সরকারের অর্জন তৃতীয় পাতায় স্থান পায় আর ভুল সংবাদ প্রথম পাতায় থাকে। সরকারের ভুল ও সমস্যার পাশাপাশি দেশ এগিয়ে যাচ্ছে সেটিও জনগণকে জানাতে হবে গণমাধ্যমকে। মানুষকে আশাবাদী রাখতে হবে।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “নারী ফুটবলাররা চ্যাম্পিয়ন হয়েছে। তাদের প্রত্যেকটা ফুটবলার বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট থেকে উঠে এসেছে। তারাও বলেছে তারা বঙ্গমাতা ফুটবল খেলে এসেছে। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ ছিল, সেখান থেকে বাংলাদেশ আজ এ অবস্থানে।”

ড. হাছান মাহমুদ বলেন, “আমরা মনে করি বহুমাত্রিক গণতান্ত্রিক সমাজ ব্যবস্থার ভিত প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা রয়েছে। তাই গণমাধ্যমের বিকাশে যা কিছু করা দরকার সরকার তা করছে। সাংবাদিকদের জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে। যেখান থেকে সাংবাদিকদের সহযোগিতা করা হচ্ছে।”

তথ্যমন্ত্রী বলেন, জনগণের অগ্রগতি, রাষ্ট্রের অগ্রগতি যেন গণমাধ্যমে উঠে আসে। নতুন আশা পত্রিকায় যেন এসব উঠে আসে। করোনা মোকাবিলায় বাংলাদেশ সারা পৃথিবীতে পঞ্চম, দক্ষিণ এশিয়ায় প্রথম। রপ্তানির জন্য সরকার আজ প্রণোদনা দিচ্ছে। 

Link copied!