• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘জনগণকে নিয়ে যিনি ভাববেন, ভোট তিনি পাবেন’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৯:৪০ পিএম
‘জনগণকে নিয়ে যিনি ভাববেন, ভোট তিনি পাবেন’
ব্যানারে-পোস্টারে ছেয়ে গেছে নগরী। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীতে পুরোদমে জমে উঠেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা। দিন যতই এগিয়ে আসছে প্রার্থীরাও নিজেকে মেলে ধরছেন ভোটারদের কাছে। ভোট প্রত্যাশায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন।

রোববার (২৪ ডিসেম্বর) সরেজমিনে রাজধানীর মোহাম্মদপুর টাউন হলে গিয়ে দেখা যায়, সংসদীয় আসন ঢাকা-১৩-এর আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর কবির নানক। ওই এলাকায় এই প্রার্থীর পোস্টারের পাশাপাশি অন্যান্য প্রার্থীর পোস্টারও চোখে পড়ে। একইরকম দেখা গেছে রাজধানীর তেঁজগাও, ফার্মগেটসহ বিভিন্ন এলাকার চিত্র।

এসব এলাকা ঘুরে কথা হয় বেশ কয়েকজনের সঙ্গে।

এতে দেখা যায়, প্রার্থীদের প্রতিশ্রুতির পাশাপাশি ভোটারদের প্রত্যাশাও কম নয়। প্রার্থীর গুণ বিচারের ক্ষেত্রেও ভোটাররা দিচ্ছেন লম্বা ফিরিস্তি।

ভোটারদের মতে, ভোট সে প্রার্থী পাবেন, যিনি সৎ ও নীতিবানের পাশাপাশি দেশের জনগণের সুবিধা ও অসুবিধা নিয়ে ভাবেন।

আবুর বাশার নামের এক ব্যক্তি বলেন, “ভোটে দাঁড়াইল, আর হয়ে গেল, এমন প্রার্থী নিশ্চই কেউ চায় না। এবারে নতুন কয়েকটি দল এসেছে। প্রথম যদি কোনো প্রার্থী দাঁড়ায় তবে অবশ্যই তার পরিচিত থাকার পাশাপাশি জ্ঞানী হতে হবে। এরমধ্যে অভিজ্ঞতা থাকা জরুরি। সৎ, অভিজ্ঞ আর জ্ঞানী প্রার্থী হলে অবশ্যই মানুষ তাকে ভোট দেবে।”

কুরবান আলী নামের এক পান-সিগারেট বিক্রেতা বলেন, “আওয়ামী লীগের প্রার্থীদের আমরা যোগ্য মনে করি। তাদের উন্নয়ন আমরা দেখেছি। কিন্তু কোনো প্রার্থী বাজার নিয়ন্ত্রণ করতে পারে নাই। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। এখন প্রার্থী যেই নির্বাচিত হোক না কেন। তারা যেন সাধারণ মানুষে পেটের কথা চিন্তা করে। যে প্রার্থী দেশের মানুষের সুবিধা-অসুবিধা নিয়ে ভাববে। ভোট তিনি পাবে। এটা নিশ্চিত।”

খলিল নামের এক হোটেল শ্রমিক বলেন, “আওয়ামী লীগ দেশের উন্নয়ন করছে। এ জন্য অনেক ভালো। কিন্তু বাজার মূল্য অনেক বেশি। এটা যদি কমে, তবে আওয়ামী লীগ ঠিক আছে।”
 

Link copied!