• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক শামসুজ্জামানের গ্রেপ্তার প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৪:২৫ পিএম
সাংবাদিক শামসুজ্জামানের গ্রেপ্তার প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেপ্তার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “সংবাদপত্রে ভুল তথ্য উপস্থাপন করায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে পুলিশের একটি সংস্থা জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে অবশ্য ছেড়ে দিলেও বিভিন্ন স্থানে মামলা হওয়ায় তাকে আবার গ্রেপ্তার করা হয়েছে।”

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু অ‌্যাভিনিউতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কৃষক লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

২৬ মার্চ প্রকাশিত প্রথম আলোর ওই সংবাদের সমালোচনা করে আসাদুজ্জামান খান কামাল বলেন, “মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রথম আলো যে প্রতিবেদন প্রকাশ করেছে, তা ছিল ভুল, মনগড়া এবং বানানো। পুলিশের একটি সংস্থা ওই সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। প্রতিবেদনটি কীভাবে করা হলো, তা জানার জন্য। একপর্যায়ে ওই সংস্থাটি তাকে ছেড়েও দেয়। তবে ওই প্রতিবেদনে সংক্ষুব্ধ হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক ব্যক্তি মামলা করেন সাংবাদিক শামসুজ্জামানসহ প্রথম আলো পত্রিকার দায়িত্বশীল ব্যক্তিদের বিরুদ্ধে। মূলত এরপরই শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রথম আলোর মতো একটি দায়িত্বশীল পত্রিকা এভাবে ভুল তথ্য উপস্থাপন করবে, তা কোনোভাবেই কাম্য হতে পারে না। আমরা প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছি যে ওই প্রতিবেদনটি বানানো। প্রতিবেদনে শিশুটি এ রকম কোনো কথা বলেছে বলে আমাদের জানা নেই। এখন তদন্ত হচ্ছে, তদন্তেই ওই শিশু কী বলেছে বা স্বাধীনতা নিয়ে এ ধরনের কথাবার্তা বলেছে কি না, তাকে কোনোভাবে প্ররোচনা দিয়ে এ কথা বের করা হয়েছে কি না ইত্যাদি বিষয় আমরা তদন্ত করে দেখছি।”

Link copied!