• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি : জি এম কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৮:০৯ পিএম
৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি : জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, “আমরা ৩০০ আসনে নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি। তাই দলকে শক্তিশালী করতে তৃণমূল পর্যায়ে কাজ শুরু করা হয়েছে। তবে নির্বাচনের সময় এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব।”

রোববার (১১ জুন) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ের মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী উপস্থিত ছিলেন।

নির্বাচনকালীন সরকার হবে বলে জানি না উল্লেখ করে জি এম কাদের বলেন, “আমাদের শাসন পদ্ধতিতে সকল ক্ষমতা কেন্দ্রীভূত থাকে প্রধানমন্ত্রীর হাতে। মন্ত্রিসভায় কে থাকল না থাকল অথবা সংসদে কতজন সদস্য আছে বা নেই তাতে কিছু এসে যায় না। প্রধানমন্ত্রীকে তার জায়গায় রেখে কোনো পরিবর্তনকে আমরা পরিবর্তন মনে করি না।”

তিনি বলেন, “বর্তমান পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বর্তমান পদ্ধতির পরিবর্তন হলেই সুষ্ঠু নির্বাচন হতে পারে। কী পদ্ধতি হয় তার ওপর অনেক কিছু নির্ভর করে।”

তিনি আরও বলেন, “আমাদের দেশে নির্বাচনগুলোতে কোনো দলেরই সকল আসনে যোগ্য প্রার্থী দেওয়া সম্ভব না। তাই কোনো না কোনো দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে হয়। প্রধান দুই দলের নেতৃত্বে শেষ পর্যন্ত দুটি জোটের প্রতিদ্বন্দ্বিতা হয়। একপর্যায়ে সব দল নিজস্বতা হারিয়ে দুটি দলে বিলীন হয়।”

Link copied!