• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

টুরিস্ট ভিসায় বাংলাদেশে এসে প্রতারণা, ২ বিদেশিসহ গ্রেপ্তার ৪


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৮:২৬ পিএম
টুরিস্ট ভিসায় বাংলাদেশে এসে প্রতারণা, ২ বিদেশিসহ গ্রেপ্তার ৪

টুরিস্ট ভিসায় বাংলাদেশে এসে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে দুই বিদেশি নাগরিকসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৫ মে) র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন- নাইজেরিয়ার নাগরিক চার্লস ইফেন্ডে উদজুয়ে, ফ্র্যাংক কোকো ওবিরক্স, বাংলাদেশি শফি মোল্লা (৩৬), মোছা. মৌসুমি খাতুন (২৭)।

এর আগে বুধবার (২৪ মে) রাজধানীর বাড্ডা, বসুন্ধরা আবাসিক এলাকা ও কদমতলীর শামীমবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব অধিনায়ক বলেন, “আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি খুলে বিভিন্ন প্রোফাইল ঘেঁটে ব্যবসায়ী, চাকরিজীবী, উচ্চবিত্তসহ সহজ-সরল মানুষকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায়। ভিকটিমদের কাছে নিজেকে উন্নত দেশের ধনী ব্যক্তি হিসেবে পরিচয় দিয়ে বিশ্বাস স্থাপন করে। পরে গড়ে তোলে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। এই সম্পর্ক আরও গভীর করার জন্য একটি উপহার পাঠাতে চায়। অনিচ্ছা সত্ত্বেও উপহারের মিথ্যা নাটক তৈরি করে প্রতারক চক্রের এক সদস্য কাস্টমস অফিসার সেজে ভিকটিমকে ফোন করে। পরে ভিকটিম বন্ধুত্বের মান রাখতে উক্ত পার্সেল গ্রহণ করার জন্য প্রতারক চক্রটিকে বিপুল পরিমাণ টাকা দিতে বাধ্য হন।”

তিনি বলেন, “প্রতারক চক্রের বিদেশি নাগরিকরা ভ্রমণ ভিসায় বাংলাদেশে এসে রাজধানীসহ বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় অবস্থান করে গার্মেন্টস ব্যবসাসহ বিভিন্ন পেশা শুরু করে। গার্মেন্টস ব্যবসার আড়ালে তারা বাংলাদেশি সহযোগীদের নিয়ে এ অভিনব প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়েন। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।”

Link copied!