• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

সাঈদীকে চিকিৎসা দেওয়া ডাক্তারকে হত্যার হুমকি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৯:৪১ এএম
সাঈদীকে চিকিৎসা দেওয়া ডাক্তারকে হত্যার হুমকি
অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান (ছবি : সংগৃহীত)

মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত ও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার (১৫ আগস্ট) ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই চিকিৎসক।

জিডিতে অধ্যাপক জামান উল্লেখ করেছেন, সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। তার চিকিৎসার জন্য নিয়োজিত বিশেষজ্ঞ দলের একজন সদস্য হিসেবে আমি আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করি।

কিন্তু কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যম ও ইউটিউবে আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। আমার মেসেঞ্জারে বিভিন্ন গ্রুপ থেকে এবং আমার ব্যক্তিগত আইডিতেও ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমি এই ব্যক্তিদের আচরণে ভীত ও শঙ্কিত। এরা যেকোনো মুহূর্তে আমার ও আমার পরিবারের সদস্যদের খুন, জখমসহ যেকোনো ধরনের বড় ক্ষতি করতে পারে বলেও আশঙ্কা করছি।

ডায়েরিতে তিনটি ফেসবুক গ্রুপ, পেজ ও ইউটিউব চ্যানেলের লিংক উল্লেখ করেছেন অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান।

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদী রোববার (১৩ আগস্ট) বিকেলে কাশিমপুর কারাগারে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। পরে সন্ধ্যায় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়।

সেখানে হৃদরোগে আক্রান্ত হয়ে সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!