• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

‘পেঁয়াজ-কাণ্ডে জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৫:১৫ পিএম
‘পেঁয়াজ-কাণ্ডে জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। ছবি : সংগৃহীত

আগামী এক সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনা হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। তিনি বলেছেন, “পেঁয়াজ-কাণ্ডের সঙ্গে যারা জড়িত, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হচ্ছে।”

সোমবার (১১ ডিসেম্বর) টিসিবি ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পেঁয়াজ সিন্ডিকেটে জড়িতদের আইনের আওতায় আনা হবে জানিয়ে এ এইচ এম সফিকুজ্জামান বলেন, “গোয়েন্দা সংস্থার মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে মজুতদাররা কোথায়, কীভাবে পেঁয়াজ মজুত করে রেখেছেন, সেই তথ্য নেওয়া হচ্ছে।”

এক সপ্তাহের মধ্যে দাম নিয়ন্ত্রণে আনার পাশাপাশি ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে পেঁয়াজের দাম সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনারও আশ্বাস দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক।

এদিকে সোমবার সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন বাজারে রোববারের (১০ ডিসেম্বর) তুলনায় বেশি পরিমাণে মুড়িকাটা পেঁয়াজের দেখা মিলেছে। দামও তুলনামূলক কম। এই পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায়, আর পুরোনো দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকায়।

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) হঠাৎ করেই পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করে ভারত। এই খবরে ঘণ্টায় ঘণ্টায় বাড়তে থাকে নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটির দাম। ৪৮ ঘণ্টার ব্যবধানে পাইকারিতেই পেঁয়াজের দাম বেড়ে যায় কেজিতে ১৪০ টাকার বেশি।

Link copied!