• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সারা দেশে পশুর হাট বসবে ৪ হাজার ৩৯৯টি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৯:৫১ পিএম
সারা দেশে পশুর হাট বসবে ৪ হাজার ৩৯৯টি

পবিত্র ঈদুল আজহাকে ঘিরে সারা দেশে ৪ হাজার ৩৯৯টি পশুর হাট বসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের নিরাপত্তা ও কুরবানির পশুর হাট ঘিরে বিভিন্ন ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।”

রোববার (১৮ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা-২০২৩ উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলাসংক্রান্ত সভাশেষে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “ঈদকে সামনে রেখে গোয়েন্দা সতর্কতা বাড়ানো হচ্ছে। ফেরিঘাট ও নৌঘাটে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে। ঈদে শিল্প এলাকার নিরাপত্তার ওপরও জোর দেওয়া হবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “গুরুত্বপূর্ণ রাস্তার মোড় এবং হাটে এবার ওয়াচ টাওয়ার বসবে। সড়ক-মহাসড়কে পশুর হাট বসানোয় নিষেধাজ্ঞা থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর সদস্যরা থাকবেন। এ ছাড়া পশুর হাটে পশু চিকিৎসকও থাকবেন।”

তিনি বলেন, “সড়ক-মহাসড়কে সুনির্দিষ্ট তথ্য ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোনো পশুবাহী ট্রাক আটকাতে পারবে না বলে নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি অবৈধ পথে পাশের দেশ থেকে যাতে কোনো পশু না আসতে পারে, সে জন্যও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি আরও বলেন, “পশু পরিবহনে কোনো নির্ধারিত হাটে নেওয়ার জন্য জোর করলে ব্যবস্থা নেওয়া হবে এবং হাসিলের পরিমাণ সাইনবোর্ডে লেখা থাকতে হবে।”

Link copied!