• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বেড়েছে আলু-বেগুন-শিমের দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০৩:০০ পিএম
বেড়েছে আলু-বেগুন-শিমের দাম
বাজারে বেড়েছে শীতকালীন সবজির সরবরাহ। ছবি : সংবাদ প্রকাশ

শীতের সবজিতে ছেয়ে গেছে রাজধানীর সবগুলো বাজার। নতুন আলু থেকে শুরু করে পাওয়া যাচ্ছে শীতকালীন সব ধরনের সবজি। সপ্তাহের ব্যবধানে বাজারে সবজির সরবরাহ বাড়লেও কমেনি দাম।  এতে অস্থিরতা বেড়েছে নিত্যপণ্যের বাজারে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) নগরীর কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, বেগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকায়। এছাড়া প্রতি কেজি মুলা ৩০ টাকা, ধনে পাতা ৪০ টাকা, শিম ৭০ টাকা, টমেটো, ৬০ টাকা, আলু ৭০ থেকে ৮০ টাকা, করলা ৫০ টাকা, শালগম ৩০ টাকা, শসা ৩০ টাকা এবং প্রতি পিস ফুলকপি ও বাঁধাকপি ৩০ টাকা ও লাউ প্রতি পিস বিক্রি হয়েছে ৭০ টাকায়।

মোহাম্মদ সামির নামের এক ক্রেতা বলেন, “এখন শীতের মৌসুম, সবজির দাম কম থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু বাজারের অবস্থা উল্টো। আলু এই সময়ে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এখন এই আলুর দাম ৪০ টাকা হলে ক্রেতাদের জন্য সুবিধা হবে। তাছাড়া শিম, বেগুনসহ অন্যন্য সবজির দামও বেড়েছে। বাজারে কোনো স্বস্তি নাই।”

আল ফাহাত নামের আরেক ক্রেতা বলেন, “বাজারে সবজি থেকে শুরু করে সব ধরনের নিত্যপণ্যের দাম বেড়েছে। এটার পরিবর্তন আসা দরকার। এখন মৌসুমের সময় ফুলকপি ও বাঁধাকপি ৩০ টাকা দাম। কিন্তু এই ছোট আকারের ফুলকপির দাম ১৫ থেকে ২০ টাকা হওয়া দরকার।”

খোকন নামের এক সবজি বিক্রেতা সংবাদ প্রকাশকে বলেন, “কিছু কিছু সবজির সরবরাহ কম থাকায় দাম একটু বেশি। তবে যেসব সবজির সরবরাহ স্বাভাবিক সেগুলোর দাম কম।”

সোহেল নামের আরেক বিক্রেতা বলেন, “কিছুদিন আগের তুলনায় সবজির দাম হালকা বেড়েছে। দাম কম-বেশি হবেই। বাজারে গাড়ি বেশি এলে দাম কমে। আর কম এলে বাড়ে। দামের ওঠা-নামা থাকবেই।”

Link copied!