• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘কর্মসূচির নামে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০৪:৩৮ পিএম
‘কর্মসূচির নামে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা’
ছবি : সংগৃহীত

রাজনৈতিক কর্মসূচির নামে কোনো সহিংসতা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) হাবিবুর রহমান। তিনি বলেছেন, “২৮ অক্টোবর বিএনপি ঢাকায় কর্মসূচির আড়ালে যদি কোনো সহিংস পরিস্থিতির সৃষ্টি করে। তাহলে জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে তা কঠোর হস্তে দমন করা হবে।”

শনিবার (২১ অক্টোবর) দুপুরে মেট্রোরেলের নিরাপত্তার দায়িত্ব পাওয়া এমআরটি পুলিশের কার্যক্রম পরিদর্শন শেষে উত্তরা উত্তর মেট্রো স্টেশনে তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, “দেশের সংবিধান যেকোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণভাবে রাজনৈতিক আন্দোলন, মিছিল মিটিং সমাবেশ করার অধিকার রয়েছে। এসব ক্ষেত্রে পুলিশ নিরাপত্তাও দিয়ে থাকে। কিন্তু ২৮ অক্টোবর কর্মসূচির আড়ালে যদি কেউ সহিংসতার চেষ্টা করে, ঢাকা ২ কোটি ২৪ লাখ মানুষের জানমালের নিরাপত্তা শঙ্কা দেখা দেয় তবে তা কঠোর হস্তে দমন করা হবে।”

গুজব ঠেকাতে ডিএমপির উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, “সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে। শুধু ২৮ অক্টোবর ঘিরেই নয়। অন্যান্য বিষয়েও ফেইসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো অপচেষ্টা করা হচ্ছে। আমরা মনে করি ঢাকাসহ সারা দেশের মানুষ গুজবের বিরুদ্ধে সচেষ্ট থাকবে।”

হাবিবুর রহমান আরও বলেন, “ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। গুজবকে উড়িয়ে দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা আমরা নিশ্চিত করতে পারব।”

Link copied!