• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫
জাতির উদ্দেশে ভাষণে সিইসি

নির্বাচন অংশগ্রহণমূলক নয় আখ্যায়িত করা যাবে না


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৭:১৯ পিএম
নির্বাচন অংশগ্রহণমূলক নয় আখ্যায়িত করা যাবে না
জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক নয় মর্মে আখ্যায়িত করা যাবে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ মন্তব্য করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, “নির্বাচনে অনিয়ম ঠেকাতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন এবার সার্বজনীন কাঙ্ক্ষিত মাত্রায় হয়নি। নির্বাচন বিষয়ে সবাইকে পর্যাপ্ত প্রশিক্ষণ দেওয়া হয়েছে।”

কাজী হাবিবুল আউয়াল, “নির্বাচনে সহিংসতা গ্রহণযোগ্য নয়, আলাপ আলোচনায় যে কোনো রাজনৈতিক সংকট নিরসন সম্ভব। সবাইকে ভোটকেন্দ্রে এসে আনন্দমুখর পরিবেশে ভোট দেওয়ার আহ্বান করছি।”

এর আগে, গত ১৫ নভেম্বর জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধান নির্বাচন কমিশনার। ওই ভাষণে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ওইদিন আগারগাঁওয়ে নির্বাচন কমিশন থেকে তার ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হয়।

এদিকে শনিবার সকাল থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ভেন্যু থেকে ব্যালট পেপার ছাড়া ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হচ্ছে। আনুষঙ্গিক এসব জিনিসপত্র নির্ধারিত প্রিজাইডিং কর্মকর্তার উপস্থিতিতে নির্ধারিত কেন্দ্রের দায়িত্বশীল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জিম্মায় দেওয়া হচ্ছে। তারা সেসব মালামাল নিয়ে পৌঁছে যাচ্ছেন বিভিন্ন কেন্দ্রে।

Link copied!