• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মোহাম্মদপুর ও মিরপুরে বিদ্যুৎ বিভ্রাট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০২:৫৪ পিএম
মোহাম্মদপুর ও মিরপুরে বিদ্যুৎ বিভ্রাট

রাজধানীর আমিনবাজার থেকে আগারগাঁও পর্যন্ত ২৩০ কিলোভোল্টের (কেভি) গ্রিড লাইন বিকল হয়ে যাওয়ায় মোহাম্মদপুর ও মিরপুর এলাকাসহ ঢাকা শহরের পশ্চিমাঞ্চলে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোর ৫টা ৫০ মিনিটে এই ত্রুটি দেখা দেয়ার পর ওইসব এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশর (পিজিসিবি) জনসংযোগ কর্মকর্তা বদরুদ্দোজা সুমন বলেন, “ভোর ৫টা ৫০ মিনিটে বিদ্যুতের সঞ্চালন লাইন বিচ্ছিন্ন হয়ে যায়। ঘন কুয়াশার কারণে অনেক সময় বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন হয়ে যায়। এটি সিস্টেমের প্রযুক্তিগত ত্রুটি নয়।”

বদরুদ্দোজা সুমন জানান, পিজিসিবির প্রকৌশলীরা ট্রান্সমিশন টাওয়ার যাচাই করে সিস্টেমটি পুনরুদ্ধার করার জন্য চেষ্টা করেন। সকাল ১০টা ৩৮ মিনিটে সিস্টেমটি পুনরুদ্ধার করেছেন তারা। এখন সরবরাহ স্বাভাবিক হয়ে আসছে।

রায়ের বাজার এলাকার বাসিন্দা ঝুমকি বসু জানান, ভোরে থেকে তারা লোডশেডিংয়ের কবলে পড়েন। দীর্ঘ সময় তাদের বাসায় বিদ্যুৎ ছিল না।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ও ঢাকা সেনানিবাসসহ ঢাকা শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনায় বিদ্যুৎ সরবরাহের অন্যতম প্রধান উৎস আমিনবাজার-মোহাম্মদপুর গ্রিড লাইন। নিয়মিত গ্রাহকরা বিদ্যুৎবিহীন থাকলেও এসব গুরুত্বপূর্ণ স্থাপনায় বিকল্প উৎসের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রয়েছে।

ডিপিডিসির (ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড) মোহাম্মদপুর বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান জানান, সকাল ১০টার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

Link copied!