• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

অপশক্তিকে প্রতিরোধ করতে হবে : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০৪:৩৬ পিএম
অপশক্তিকে প্রতিরোধ করতে হবে : নাছিম
রাজধানীর খামারবাড়িতে ১৫ আগস্টের শহীদদের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা

সকল অপশক্তিকে প্রতিরোধ করার আহবান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, “৭৫ এর খুনিরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিঃশেষ করতে চায়। তারা সরকারকে উৎখাত করে গণতন্ত্রকে পদদলিত করতে চায়। এরা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে স্বৈরাচারি কায়দায় ক্ষমতায় যেতে চায়।” 

শনিবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর খামারবাড়িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন। অনুষ্ঠান আয়োজন করে বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “বঙ্গবন্ধুকে হত্যা আমাদের দেশের জন্য কলঙ্ক। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে বঙ্গবন্ধু এগিয়ে নিতে যেভাবে কাজ করছিলেন, তা অনেকের সহ্য হয়নি। জাতির পিতা সোনার বাংলা গড়ে তোলার যে স্বপ্ন দেখেছিলেন তা সফল করে তুলতে পারলে তার প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে। এবার জাতির শোককে শক্তিতে রূপান্তরিত করে জাতিকে সমৃদ্ধ ভবিষ্যতের দিকে এগিয়ে নেওয়ার সাধনায় আত্মনিয়োগ করতে হবে।”

তিনি আরও বলেন, “পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা লালন করে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। শোককে শক্তিতে রূপান্তর করে বঙ্গবন্ধুকন্যাকে পঞ্চম বারের মতো রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।” 

সংগঠনের সভাপতি কৃষিবিদ ডা. ফজলে রাব্বি মণ্ডল আতার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ ড. নাহিদ রশীদ, কৃষক লীগের সভাপতি কৃষকনেতা কৃষিবিদ সমীর চন্দ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স প্রমূখ।

Link copied!