• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কুৎসার কিসসা আভি ভি বাকি হ্যায় : বেনজীর আহমেদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৩:৪২ পিএম
কুৎসার কিসসা আভি ভি বাকি হ্যায় : বেনজীর আহমেদ
বেনজীর আহমেদ। ছবি : সংগৃহীত

বিপুল পরিমাণ অর্থ-সম্পদের তথ্যে গণমাধ্যমে প্রতিবেদনের পর বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এমন পরিস্থিতিতে নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি।

এ নিয়ে মঙ্গলবার (২ এপ্রিল) ভেরিফায়েড ফেসবুকে পেজে বেনজীর আহমেদ লিখেছেন, “দু-একজন অনেক ক্ষিপ্ত, খুবই উত্তেজিত হয়ে এক্ষুনি সম্পাদকীয়, উপসম্পাদকীয়, প্রবন্ধ লিখে ফেলছেন। দয়া করে সামান্য ধৈর্য ধরুন। ঘোষণাই তো আছে ‘কুৎসার কিসসা আভি ভি বাকি হ্যায়’।”

এর আগে গত ৩১ মার্চ ‌‘বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ’ শিরোনামে দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। এতে পুলিশ এবং র‌্যাবের সাবেক এই শীর্ষ কর্মকর্তার পরিবারের বিপুল পরিমাণ অর্থ-সম্পদের তথ্য উঠে আসে।

ফেসবুক পোস্ট।

বিষয়টি নিয়ে পরে আরও কিছু গণমাধ্যমে প্রতিবেদন হয়। পাশাপাশি সামাজিক মাধ্যমগুলোতেও বেনজীর আহমেদকে নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

এরপরই বিষয়টি নিয়ে ফেসবুকে পোস্ট দিলেন তিনি। পোস্ট নিয়ে এরইমধ্যে আলোচনা শুরু হয়েছে। অনেকেই কমেন্টের ঘরে মন্তব্য করছেন।

২০২২ সালের ৩০ সেপ্টেম্বর চাকরি থেকে অবসরে যান বেনজীর। এর আগে ২০২০ সালের এপ্রিলে তিনি পুলিশপ্রধানের দায়িত্ব পান। তার আগে তিনি র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ছিলেন।

১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন বেনজীর আহমেদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করার পর একই বিভাগ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর করেন তিনি। এরপর এলএলবি ডিগ্রিও অর্জন করেন। ২০১৯ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন।

সপ্তম বিসিএসের মাধ্যমে ১৯৮৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চাকরিজীবনে প্রবেশ করেন বেনজীর। র‌্যাবের মহাপরিচালক হিসেবে সাড়ে পাঁচ বছরের বেশি সময় দায়িত্ব পালনের আগে তিনি প্রায় সাড়ে চার বছর ঢাকা মহানগর পুলিশের কমিশনার ছিলেন।

Link copied!