• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

স্বরাষ্ট্রমন্ত্রীকে হুঁশিয়ারি দিলেন সাংবাদিক নেতারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৮:২৬ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রীকে হুঁশিয়ারি দিলেন সাংবাদিক নেতারা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা। অতি দ্রুত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার রহস্য উদ্ঘাটন ও জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন সাংবাদিক নেতারা। তারা বলেন, “আদালত ৯৫ বার র‌্যাবকে সময় দিয়েছে। কিন্তু র‌্যাব এ হত্যাকাণ্ডের কোনো কূলকিনারা করতে পারেনি। যত দিন এই দম্পতি হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হবে, তত দিন সাংবাদিক সমাজ আন্দোলন চালিয়ে যাবে।”

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক বলেন, “গত এক বছরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চারবার দেখা করেছি। সাংবাদিক হত্যাকাণ্ডের বিষয়গুলো সুরাহা করতে বলেছি। তিনি বারবার কথা দিয়েছেন। কিন্তু আমরা আসার পরই তিনি সাংবাদিকদের দাবি ভুলে গেছেন। এটা ঠিক না।”

ওমর ফারুক বলেন, “আপনি ভাইবেন না, সাংবাদিকদের হাত থেকে রেহাই পাবেন। আপনাকে ঘেরাও করা হবে এই হত্যাকাণ্ডের বিচারের জন্য। আপনি বলতে পারবেন, একটা হত্যাকাণ্ডের বিচারের ব্যাপারে কোনো পদক্ষেপ নিয়েছেন? কেন একটা বিচারও করছেন না? আপনাদের আমলে সাংবাদিকরা সবচেয়ে বেশি হত্যা, নির্যাতন ও বঞ্চনার শিকার হচ্ছেন।”  

এ ছাড়া সভাপতির বক্তব্যে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, “১১ বছর আগে সাগর–রুনি হত্যার শিকার হয়েছেন। এই ১১ বছর একই সরকার ক্ষমতায়। অথচ সাগর-রুনি হত্যার বিচার হয় না। কোথায় যাব আমরা?”

ডিইউজের যুগ্ম সম্পাদক পদে খায়রুল আলমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী, মাছরাঙা টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক রাশেদ আহমেদ, ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন প্রমুখ। 

Link copied!